হাওয়া দেয়ার সময় বাসের চাকা ফেটে তরুণের মৃত্যু

আগের সংবাদ

নতুন ইসি আগামী সপ্তাহে : কাল প্রজ্ঞাপন, বরণে প্রস্তুত নির্বাচন কমিশন সচিবালয়

পরের সংবাদ

৩৭ বছর পর আলোয় আসছে শহীদ মিনার

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : উল্লাপাড়ায় নির্মিত প্রথম শহীদ মিনারটি প্রায় ৩৭ বছর পর নতুন করে আলোর মুখ দেখছে। আশির দশকের মাঝামাঝি সময় থেকে এ শহীদ মিনার গাছপালা ও লতাগুল্মে ঢেকে থাকায় বন্ধ ছিল শ্রদ্ধা নিবেদন। উপজেলা নির্বাহী কর্মকর্তা শহীদ মিনারটি এবার সংস্কারের ব্যবস্থা নিয়েছেন। পরিষ্কার করা হয়েছে গাছপালা-লতাপাতা। এরই মধ্যে এর মিনারগুলো সংস্কার করে প্রাথমিকভাবে সাদা রং করা হয়েছে। উল্লাপাড়ার প্রথম শহীদ মিনার নির্মাতাদের মধ্যে কয়ড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম জানান, ’৭২-এর প্রথম দিকে নবগ্রামের তৎকালীন ছাত্রলীগ নেতা মোজাম্মেল হক মজনুর (প্রয়াত) নেতৃত্বে সাবেক এমপি আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মির্জা (প্রয়াত), বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন আলমগীর (প্রয়াত), বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ মির্জা (প্রয়াত), বীর মুক্তিযোদ্ধা চৌধুরী ইফতেখার মবিন পান্না (প্রয়াত) শহীদ মিনারটি নির্মাণ করেন। পাশের পিডব্লিউডির গুদাম থেকে রড-সিমেন্ট সংগ্রহ করে এটি তৈরি করা হয়। এর মাস দেড়েক পর উপজেলা সদরের থানার মোড়ে বর্তমানে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার হিসেবে পরিচিত শহীদ মিনারটি নির্মাণ করা হয়। আর উপজেলা সদরে পরে নির্মিত এই শহীদ মিনারে কয়েক যুগ ধরে একুশের সব অনুষ্ঠান আয়োজিত হয়ে আসছে।
উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমেদ জানান, তিনি কিছুদিন আগে প্রথম শহীদ মিনারটির বর্তমান অবস্থা জানতে পেরে সংস্কারের উদ্যোগ নেন। এ বছর একুশে ফেব্রুয়ারিতে এই শহীদ মিনারে আবার স্থানীয় বাসিন্দারা ফুল দিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর সুযোগ পাবেন বলে আশা করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়