ভালোবাসা এখন ‘ভার্চুয়াল’, আবেগেও পড়েছে টান : তবুও বসন্ত জেগেছে বনে

আগের সংবাদ

সংস্কৃতির চর্চা জোরদারের তাগিদ > বাঙালির প্রাণের মেলার উদ্বোধন করে প্রধানমন্ত্রী : হাতে নিয়ে বই পড়ার আনন্দ অনেক

পরের সংবাদ

দৌলতখানে যমজ তিন ভাই বোন পেয়েছে জিপিএ ৫

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মেহেদী হাসান শরীফ দৌলতখান (ভোলা) থেকে : দৌলতখানে ২০২২ সালের এইচএসসি পরীক্ষায় একই পরিবারের যমজ তিন ভাই-বোন পেয়েছে জিপিএ ৫। তাই পরিবারে বইছে আনন্দের ঝিলিক। তিন ভাই-বোন একই সঙ্গে জিপিএ ৫ পাওয়ায় এলাকায় চমক সৃষ্টি হয়েছে। জিপিএ ৫ প্রাপ্তরা হলেন মিয়াদ হাসান (সান) ও মেহেদি হাসান তারা দুজনই দৌলতখান সরকারি আবু আব্দুল্লাহ কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৫ পেয়েছেন। অপরজন মুশফিকা জাহান মুন তিনি ঢাকা ভিকারুন্নেছা নুন স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ ৫ পেয়ে চমক সৃষ্টি করেছেন। যমজ তিন ভাই বোন তারা দৌলতখান পৌরসভা ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মোহাম্মদ মোসলেহ উদ্দিনের সন্তান।
তবে এরা এই প্রথমই নয় তারা যমজ তিন ভাই বোন ২০১৩ সালের প্রাথমিক সমাপানী পরীক্ষায় দৌলতখান মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তিন জনই জিপিএ ৫ অর্জন করেন। দুই ভাই ২০১৬ সালে জেএসসি পরীক্ষায় ও ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় দৌলতখান সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ ৫ অর্জন করে। এবং মুশফিকা জাহান ২০১৬ সালে জেএসসি পরীক্ষায় ও ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় দৌলতখান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ ৫ অর্জন করেন। এদের মধ্যে মুশফিকা জাহানের স্বপ্ন বিসিএস ক্যাডার ও মিয়াদ হাসানের স্বপ্ন ইঞ্জিনিয়ার এবং মেহেদী হাসান হতে চায় পাইলট। তবে তাদের এ সাফল্য অর্জন ও স্বপ্ন পূরণে তাদের বাবা মুসলেউদ্দিন ও মা বিবি ফাতেমা নিরলস চেষ্টা করে যাচ্ছেন। তাদের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে সরকারের সহযোগিতা ও সবার দোয়া কামনা করেন তারা।
দৌলতখান সরকারি আবু আব্দুল্লা কলেজের অধ্যক্ষ গৌবিন্দ প্রোসাদ সরকার জানান, তারা খুবই ভালো শিক্ষার্থী। তারা তাদের মেধাকে কাজে লাগালে পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্স পাবে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদার জানান, আমি তাদের এইচএসসি পরীক্ষায় যমজ তিন ভাই বোনের জিপিএ ৫ পাওয়ার খবর শুনে খুশি হয়েছি। উচ্চ শিক্ষার জন্য তাদের কোনো প্রতিবন্ধকতা থাকলে প্রশাসনের পক্ষ থেকে তাদের সহায়তা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়