কিশোরের মৃত্যু : আজমেরী গেøারির দুই চালক কারাগারে

আগের সংবাদ

সিনহা হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত : আদালতে রায় ঘোষণা

পরের সংবাদ

হাল্কাভাবে নেয়ার সুযোগ নেই : অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক ও একুশে পদকপ্রাপ্ত চিকিৎসাবিজ্ঞানী অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ ভোরের কাগজকে বলেছেন, প্রতিটি ঘরেই এখন জ¦র-সর্দি-কাশিতে আক্রান্ত রোগী আছে। আমার মনে হয় মৌসুমী ফ্লু নয়- তাদের অধিকাংশই করোনা ভাইরাসে আক্রান্ত। মৌসুমী ফ্লু এবং ওমিক্রনের লক্ষণ ও উপসর্গগুলো প্রায় একই রকম হওয়ায় মানুষ বিষয়টিকে হাল্কাভাবেই নিচ্ছে। অনেকে নমুনা পরীক্ষা করাতে আগ্রহী হচ্ছে না। অনেকে ফার্মেসি থেকে কিনে ওষুধ এমনকি এন্টিবায়োটিকও খাচ্ছেন, যা মোটেও সমীচীন নয়। এ ধরনের উপসর্গগুলো দেখা দিলেই চিকিৎসকের পরামর্শ নিতে হবে। নমুনা পরীক্ষা করতে হবে। চিকিৎসকের পরামর্শ মেনে চলতে হবে। আমরা এখনো ওমিক্রনকে

‘মাইল্ড’ বলছি। কিন্তু এই ভাইরাস ‘সিরিয়াস’ হতে সময় লাগবে না। করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে প্রতিকার ও প্রতিরোধই মোক্ষম পন্থা। আমাদের স্বাস্থ্যবিধিও মানতে হবে। সঠিক নিয়মে মাস্ক পরতে হবে। সরকার বিনামূল্যে করোনা প্রতিরোধী টিকা দিচ্ছে। যার যখন সময় আসবে তাকে অবশ্যই টিকা নিতে হবে। পরিস্থিতি হাল্কাভাবে দেখার কোনো সুযোগ নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়