অনেকেই মেলা প্রাঙ্গণে ঘুরে বেড়ান ও সেলফি তোলেন : ছুটির দিনে বাণিজ্যমেলায় উপচে পড়া ভিড়

আগের সংবাদ

ঘরে ঘরে সর্দি কাশি জ্বর : নমুনা পরীক্ষায় ৮০ শতাংশেরই করোনা > ‘পজেটিভ’ হওয়ার ভয়ে নমুনা পরীক্ষায় অনাগ্রহ

পরের সংবাদ

সেতু নির্মাণের দাবি : মোরেলগঞ্জে কাঠের সেতু ভেঙে হাজারো মানুষের দুর্ভোগ

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এইচ এম জসিম উদ্দিন, মোরেলগঞ্জ (বাগেরহাট) থেকে : মোরেলগঞ্জ উপজেলার পঞ্চকরণ ইউনিয়নের মহিষচরণি খালের ওপর কাঠের পুলটি গত বৃহস্পতিবার বেলা ২টার দিকে ভেঙে পড়ে গেছে। এতে দুর্ভোগে পড়েছেন দুপারের হাজার হাজার মানুষ।
এমনিতেই নড়বড়ে ছিল উপজেলার পঞ্চকরণ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মহিষচরণি খালের ওপর ১৩০ ফুট দীর্ঘ এ কাঠের পুলটি। প্রতি বছর ইউনিয়ন পরিষদের বরাদ্দে নিয়মিত মেরামত করা হয় এটি। এবারো মাসখানেক আগে এটি মেরামত করা হয়। পাঁচগাঁও-বাগেরহাটের ব্যস্ততম রাস্তাটিতে কার্পেটিংয়ের কাজ চলমান থাকায় বিকল্প রাস্তা হিসেবে চাল বোঝাই ইজিবাইক নিয়ে বৃহস্পতিবার পুলটির ওপর উঠে যায় এক চালক। ইজিবাইকটি পুলটির মাঝ বরাবর গেলে পুলটি ভেঙে পড়ে। এতে চালক আলাউদ্দিন (৪০) আহত হয়। পরে এলাকাবাসী চালক ও ইজিবাইকটি উদ্ধার করে।
এ পুল দিয়ে প্রতিদিন হাজার হাজার লোক, মোটরবাইক ও শিক্ষার্থীরা চলাচল করে। পুলটির একপারে রয়েছে ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ পাঁচগাঁও বাজার ও অপরপারে রয়েছে তেলিগাতী বাজার। রয়েছে ইউনিয়য়ন পরিষদ, ঢুলিগাতি মাধ্যমিক বিদ্যালয়, ১০নং মহিষচরণি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ তেলিগাতী সালিহা সিনিয়র মাদ্রাসা, জনশক্তি বালিকা মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান।
ফলে ব্যবসায়িক ও বিভিন্ন কারণে এ পুল দিয়ে দুই বাজারসহ আশপাশের ৪/৫ গ্রামের ৫ সহস্রাধিক লোকজন সকাল থেকে রাত অবধি চলাচল করেন। এ ঘটনার পর সেখানে নৌকাযোগে (খেয়াযোগে) পারাপার হচ্ছে মানুষ। এর ফলে এলাকাবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এখন।
স্থানীয় ইউপি সদস্য আব্দুল লতিফ জানান, প্রতি বছর পরিষদের বরাদ্দ দিয়ে নিয়মিত মেরামত করা হয়। এবারো করা হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার বেপরোয়াভাবে একটি ইজিবাইক চালক মালবোঝাই গাড়ি নিয়ে এর ওপর দিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলটি ভেঙে পড়ে। গাড়িটি মালামালসহ আটক করে রাখা হয়েছে বলেও তিনি জানান।
ইউনিয়ন চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক মজুমদার ইউপি সদস্য আব্দুল লতিফের কথার পুনরাবৃত্তি করে বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে মৌখিকভাবে জানানো হয়েছে। লিখিতভাবে জানানো হবে। এদিকে এলাকাবাসীর দাবি অবিলম্বে জনগুরুত্বপূর্ণ এ জায়গায় একটি উপযুক্ত কংক্রিটের সেতু তৈরি করা হোক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়