অনেকেই মেলা প্রাঙ্গণে ঘুরে বেড়ান ও সেলফি তোলেন : ছুটির দিনে বাণিজ্যমেলায় উপচে পড়া ভিড়

আগের সংবাদ

ঘরে ঘরে সর্দি কাশি জ্বর : নমুনা পরীক্ষায় ৮০ শতাংশেরই করোনা > ‘পজেটিভ’ হওয়ার ভয়ে নমুনা পরীক্ষায় অনাগ্রহ

পরের সংবাদ

নেত্রকোনায় প্রতিনিধি সম্মেলনে শ্যামল দত্ত : মুক্তিযুদ্ধের চেতনা লালন করেই এগিয়ে যাবে ভোরের কাগজ

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ম. শফিকুল ইসলাম, নেত্রকোনা থেকে : ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত বলেছেন, সংগ্রাম ও গৌরবের দীর্ঘ সময় পেরিয়ে ৩০ বছরে পদার্পণ করেছে ভোরের কাগজ। এটি মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে আগামী দিনগুলোতেও এগিয়ে যাবে। স্বচ্ছ সাংবাদিকতার মাধ্যমে ডিজিটাল যুগে ভোরের কাগজকে দেশ ও আন্তর্জাতিক অঙ্গনে আরো সমৃদ্ধ করতে জোরালো ভূমিকা রাখতে হবে। গতকাল শনিবার সকাল সাড়ে ৯টায় নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার বিরিশিরি ওয়াইএমসিএ রেস্টহাউসে ভোরের কাগজের ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি সম্মেলনের আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে সম্পাদক শ্যামল দত্ত বলেন, স্বচ্ছ সাংবাদিকতার মাধ্যমে ডিজিটাল যুগে ভোরের কাগজকে দেশ ও আন্তর্জাতিক অঙ্গনে আরো সমৃদ্ধ করতে আপনারা জোরালো ভূমিকা রাখবেন এ আস্থা আমার আছে। তিনি এ সময় আরো বলেন, আমরা একই পরিবারের সদস্য। ভোরের কাগজ কীভাবে জনমতামতকে দেশ, দেশের বাইরে তুলে ধরতে সক্রিয় ভূমিকা রাখবে সে বিষয়ে আপনাদের সুচিন্তিত মতামত চাই। তরুণ, বৃদ্ধ, ছাত্রসমাজসহ সবাইকে কীভাবে পত্রিকা পড়তে উৎসাহিত করা যায় এ বিষয়েও আপনারা মত দিবেন আশা করি। ভোরের কাগজ দীর্ঘ ৩০ বছরের পথ মাড়িয়ে আজকের এই দিনেও সগৌরবে টিকে আছে। ভোরের কাগজ মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে আগামী দিনগুলোতে এগিয়ে যাবে এই প্রত্যাশা রেখেই তিনি সম্মেলনের সমাপ্তি ঘোষণা করেন।
সম্মেলনে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিরিশিরি কালচারাল একাডেমির পরিচালক ও গীতিকার সুজন হাজং। এ সময় ভোরের কাগজের বিজ্ঞাপন ব্যবস্থাপক এস এম এ রাজ্জাক ও প্রশাসনিক ব্যবস্থাপক সুজন নন্দী মজুমদার পত্রিকার নানা দিক নিয়ে আলোচনা করেন।
জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সম্মেলন শুরু হয়। আর শুরুতেই ভোরের কাগজের সাবেক নেত্রকোনা জেলা প্রতিনিধি প্রয়াত লিটন ধর গুপ্তের আত্মার শান্তি কামনা করে ১ মিনিট নীরবতা পালন করা হয়।
নেত্রকোনা জেলা প্রতিনিধি ম. শফিকুল ইসলামের সঞ্চালনায় সম্মেলনে ভোরের কাগজের প্রিন্ট ও অনলাইন ভার্সনসহ সার্বিক বিষয়ে খুঁটিনাটি তুলে ধরে বক্তব্য রাখেন- ময়মনসিংহ জেলা প্রতিনিধি রুহুল আমীন খান, শেরপুর জেলা প্রতিনিধি খোরশেদ আলম, উপজেলা প্রতিনিধি ফকির এ মতিন (গফরগাঁও), মো. সেলিম (ঈশ্বরগঞ্জ), পরিতোষ দাস (মদন), তিলক রায় (পূর্বধলা), ইকবাল হোসেন জুয়েল (গৌরীপুর), বিজয় রজক (কেন্দুয়া) ও মোরাদুজ্জান মুরাদসহ অন্যরা।
সম্মেলন সফল করার লক্ষ্যে আগের দিন শুক্রবার সন্ধ্যায় সম্মেলনস্থলে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, বিজ্ঞাপন ব্যবস্থাপক এস এম এ রাজ্জাক, প্রশাসনিক ব্যবস্থাপক সুজন নন্দী মজুমদার ও ম. শফিকুল ইসলাম। সম্মেলনস্থলে উপস্থিত ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা প্রতিনিধিদের সঙ্গে সম্মেলন সফল করার নানা দিক নিয়ে আলোচনা করেন সম্পাদক শ্যামল দত্ত। এর আগে সম্মেলনে আগত প্রতিনিধিদের নাম রেজিস্ট্রেশন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়