চট্টগ্রামে রিকশা-বাসের সংঘর্ষে যাত্রী নিহত

আগের সংবাদ

ইসি গঠন বিল ‘তড়িঘড়ি’ পাস : বিএনপি ও জাপার তীব্র বিরোধিতা > সার্চ কমিটিতে থাকবেন একজন নারী সদস্য

পরের সংবাদ

কী দেখতে ড্রেনে নামলেন মেয়র আতিক!

প্রকাশিত: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুরো শরীর ড্রেনের গর্তে, বাইরে কেবল মাথাসহ কিছু অংশ দেখা যাচ্ছে। মাথা ঝুঁকিয়ে উঁকি দিয়ে ড্রেনের গভীরে কিছু একটা দেখার চেষ্টা করছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসির) মেয়র আতিকুল ইসলাম। এমন একটি ছবি ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। কী দেখতে ড্রেনে নেমেছিলেন মেয়র; তা নিয়ে জন্ম দিয়েছে নানা প্রশ্নের।
রাজধানীর মোহাম্মদপুরের বছিলার লাউতলা খাল উদ্ধার ও অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করছে ডিএনসিসি। তিন দিনব্যাপী এ অভিযানে খাল উদ্ধার এবং অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এরই অংশ হিসেবে সেখানে সড়কের পয়ঃনিষ্কাশন ড্রেন সংস্কার করা হয়। গত মঙ্গলবার এ কাজের অগ্রগতি দেখতে যান মেয়র আতিক।
বছিলার লাউতলায় কাজ দেখতে গিয়ে মেয়র নতুন করে সংস্কার করা ড্রেনে নেমে পড়েন। ড্রেনে নেমে মেয়রের নির্মাণকাজ তদারকির ছবি ডিএনসিসির ফেসবুক পেজে প্রকাশের পরই তা ভাইরাল হয়ে যায়। জানতে চাইলে গতকাল বুধবার মেয়র আতিক ভোরের কাগজকে বলেন, ‘ভেতরে বাঁশের খুঁটি এবং আবর্জনা আছে কিনা তা দেখতে ড্রেনে নেমেছিলাম। আমি দেখেছি, আমাদের ঠিকাদাররা মাঝে মধ্যে ড্রেনের ছাদ ঢালাই দিয়ে বাঁশের খুঁটি রেখে যায়। কারণ ওই বাঁশ খুলতে সময়, শ্রমিক, টাকা বেশি লাগে। অথচ বর্ষা মৌসুমে বাঁশের খুঁটিতে ময়লা-আবর্জনা আটকে নগরে জলাবদ্ধতা সৃষ্টি হয়।’
তিনি বলেন, ২০১৯ সালে আমি যখন মেয়র নির্বাচিত হই, তখন বলেছিলাম, আমি হঠাৎ ড্রেন নির্মাণ কার্যক্রম দেখতে যাব। ওই সময় এমন কয়েকটি আলামত পেয়েছি। তাই সংশ্লিষ্ট ঠিকাদারের বিল আটকে দিয়েছিলাম। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার মোহাম্মদপুরে একটি নির্মাণাধীন ড্রেন পরিদর্শন করেছি। দেখেছি ড্রেনের ভেতর কোনো বাঁশ বা আবর্জনা আছে কিনা। কারণ ড্রেনের ভেতর কী কাজ হয়, বাইরে থেকে তা দেখা এবং বোঝা যায় না।
মেয়র আতিকুল ইসলাম বলেন, নির্মাণাধীন ড্রেন পরিদর্শন নিয়মিত করব। আমি মেয়র নির্বাচিত হয়েছি, চেয়ারে বসে থাকার জন্য নয়। তাই কোথাও ড্রেনে বাঁশ দেখতে পেলে ঠিকাদারকে কালো তালিকাভুক্ত করা হবে। ওই ঠিকাদারকে দিয়ে কোনো কাজ করানো হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়