নাসির-তামিমার বিয়েকাণ্ডে মামলা : অভিযোগ গঠনের আদেশ ৯ ফেব্রুয়ারি

আগের সংবাদ

ক্লিনিক্যাল গাইডলাইন চূড়ান্ত : যুক্ত হচ্ছে নতুন নতুন তথ্য, আইসোলেশনের সময়সীমা ৫ দিনের বেশি চান বিশেষজ্ঞরা

পরের সংবাদ

লবিস্ট নিয়োগ : স্বীকার করে কথা ঘুরালেন ফখরুল

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি যা কিছু করে, দেশকে রক্ষার জন্য করে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘আমরা যা কিছু করি, দেশকে রক্ষার জন্য করি, গণতন্ত্রকে রক্ষার জন্য করি, দুর্বৃত্তদের হাত থেকে দেশকে রক্ষার জন্য করি।’
লবিস্ট নিয়োগ নিয়ে গতকাল মঙ্গলবার সকালে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের একটি বক্তব্যের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির লবিস্ট নিয়োগের উদ্দেশ্য ছিল খারাপ- দেশের ক্ষতির জন্য। আর সরকার লবিস্ট নিয়োগ করেছে ওই খারাপ ধারণা কাটানোর জন্য।
দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে গত সোমবার স্থায়ী কমিটির বৈঠকে নেয়া সিদ্ধান্তগুলো জানাতে গতকাল বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্যর বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে বিএনপি মহাসচিব বলেন, আমরা লবিস্ট নিয়োগ করেছি গণতন্ত্রকে রক্ষার জন্য, দুর্বৃত্তদের হাত থেকে দেশকে রক্ষার জন্য। বলতে বলতে ব্রিফিং কক্ষ থেকে বের হয়ে যান তিনি। ৫ মিনিট পরে আবারো ফিরে এসে বলেন, ‘একটা বিষয় ক্লিয়ার করার জন্য আমি আবারো এসেছি’। তিনি বলেন, ‘আমরা যা কিছু করি, দেশকে রক্ষার জন্য করি। তার মানে কিন্তু এই নয়, আমরা লবিস্ট নিয়োগ করেছি। আশা করি, এ নিয়ে আপনাদের কোনো কনফিউশন (দ্বিধা) থাকবে না।’
বিএনপির লবিস্ট নিয়োগের ‘যথেষ্ট তথ্য আছে’ জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের অভিযোগকে ‘মিথ্যা’ জানিয়ে তিনি বলেন, আপনার-আমার মধ্যে ঝগড়া থাকতে পারে, কিন্তু আপনার ও আমার ঝগড়া দেশের স্বার্থে কিনা। আওয়ামী লীগ গুড গভর্নেন্সের (সুশাসন) জন্য এবং দেশের পজেটিভ (ইতিবাচক) ইমেজগুলো তুলে ধরার জন্য লবিস্ট নিয়োগ করেছে।
প্রসঙ্গত, গত ১০ জানুয়ারি করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর উত্তরার বাসায় আইসোলেশনে থেকে কোভিড-১৯ টেস্টে নেগেটিভ ফল পাওয়ার পর গতকাল প্রথম গণমাধ্যমের মুখোমুখি হন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়