আগ্নেয়াস্ত্র উদ্ধার : আরসাপ্রধানের ভাই শাহ আলী আটক

আগের সংবাদ

বালু ব্যবসায়ীদের কারণে ৩ মাস ধরে বন্ধ ড্রেজার : নদী পুনরুদ্ধার কাজে বাধা

পরের সংবাদ

বাড়িঘরসহ জমি দখল নিতে চান পাহারাদার!

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি : বসতবাড়ির পাহারাদারের বিরুদ্ধে বাড়িঘরসহ জমি দখলের অভিযোগ উঠেছে। চরফ্যাশন উপজেলার চরমানিকা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের চর আইচা মৌজার ডিয়ারা ৩৭৬ নং খতিয়ানে ভুক্তভোগীর ৯৬ শতাংশ বসতভিটাসহ কৃষিজমি জোরজবর দখলের অভিযোগ করেন জমি মালিক ভুক্তভোগী আবদুল মন্নান সর্দার।
তিনি আরো বলেন, ’৯৩ ও ’৯৪ সালে রেজিস্ট্রিকৃত সাব-কবলা দলিল মূলে ৯৬ শতাংশ জমিতে বসতবাড়ি করে ভোগদখলে থাকি। গত ২০০৯ সালে অভিযুক্ত মৃত হাসমত আলী মুন্সির ছেলে আবদুর রাজ্জাক বোরহান উদ্দিন উপজেলার নদীভাঙন কবলিত এলাকা হাসান নগর থেকে এসে আমার ওই জমি দেখাশোনার দায়িত্ব তাকে দেয়ার জন্য অনুরোধ করে।
এরপর আমি মৌখিক চুক্তিতে তাকে ওই জমির বসতভিটিতে থাকতে দিই। কিন্তু সে আমার ওই জমি ও বসতবাড়ির পুকুরের মাছ নিয়ে যায় এবং গাছপালা কেটে কয়েক লাখ টাকার ক্ষতি করে। ২০১৩ সালে আমার সন্তানদের জন্য ওই জমিতে বাড়িঘর নির্মাণের জন্য রাজ্জাক মুন্সীকে বসতবাড়ির জমি থেকে উঠে যেতে বললে সে কালক্ষেপণ করে। পরে স্থানীয় সালিশে বসে অভিযুক্ত রাজ্জাক জানিয়ে দেয় সে ওই জমি থেকে সরবে না। এছাড়াও স্থানীয়দের কাছে মিথ্যা বলে বেড়ায় সে আমার কাছ থেকে ওই জমি ক্রয় করেছে।
এমন পরিস্থিতিতে আমি চরফ্যাশন সিনিয়র সহকারী জজ আদালতে একটি দেওয়ানি মামলা দায়ের করি।
গত সেপ্টেম্বর মাসে চর আইচায় ডিজিটাল জরিপ চলাকালীন সময়ে উপসহকারী সেটেলমেন্ট অফিসার বরকত হোসেন আমাকে জমি মালিক হিসেবে এবং রাজ্জাককে দখলদার হিসেবে ওই জমির মাঠ জরিপের খতিয়ান দেন। আমি বিষয়টি নিয়ে চরফ্যাশন সেটেলমেন্ট অফিসে ৩০ ধারার অভিযোগ দায়ের করেছি।
এ বিষয়ে চরফ্যাশন উপসহকারী সেটেলমেন্ট অফিসার আবু তাহের বলেন, ভুক্তভোগী যদি আপত্তি জানিয়ে অভিযোগ করেন, তাহলে বিষয়টি ৩০ ধারার শুনানিতে নিষ্পত্তি করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়