অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

মাহবুব তালুকদার : ইসির বিদায়লগ্নে একটি ভালো নির্বাচন হয়েছে

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) বিদায়লগ্নে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন ভালো হয়েছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। তিনি বলেছেন, এ কমিশনের বিদায়লগ্নে একটি ভালো নির্বাচন দেখতে পেলাম। তবে নারায়ণগঞ্জের এমপি আচরণবিধি ভাঙলেও তাকে শাস্তিমূলক কোনো চিঠি না দেয়ায় তিনি বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেন।
গতকাল রবিবার দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের ‘আদর্শ স্কুল, নারায়ণগঞ্জ’ কেন্দ্র পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। পরে তিনি একটি লিখিত বক্তব্যও দেন। তিনি বলেন, বিগত ৫ বছরে যে কয়েকটি নির্বাচন হয়েছে তাতে কুমিল্লা ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হয়েছে। গতকাল সকালে নারায়ণগঞ্জে নির্বাচন পরিদর্শনকালে এজেন্টদের কাছে মাহবুব তালুকদার তাদের কোনো ধরনের অসুবিধা হচ্ছে কিনা জানতে চান। জবাবে এজেন্টরা ইভিএমসহ ভোটের বর্তমান পরিস্থিতি নিয়ে কোনো অভিযোগ নেই বলে জানান। পরে প্রিসাইডিং অফিসারের কাছেও ইভিএমে সমস্যা আছে কিনা, কারো কোনো অভিযোগ আছে কিনা এবং ভোট কেমন হচ্ছে- এসব বিষয়ে জানতে চান এ নির্বাচন কমিশনার। তারাও কোনো সমস্যা নেই বলে এ কমিশনারকে জানান। তাতে তিনি সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, তবে ভোট যত বেশি কাস্ট হবে আমি তত খুশি। আমাদের বিদায়লগ্নে একটি ভালো নির্বাচন দেখতে পেলাম।
মাহবুব তালুকদার বলেন, নির্বাচন সম্পর্কে আমার চেয়ে সাংবাদিকরা ভালো জানেন। আমি তো একদিন এসেছি, গণমাধ্যমকর্মীরা দীর্ঘদিন ধরে এটা দেখছেন, পর্যবেক্ষণ করছেন। কোনো ধরনের সমস্যা থাকলে আপনারা (মিডিয়া) জানেন।
তবে নির্বাচন শেষে এক লিখিত বক্তব্যে মাহবুব তালুকদার নাম উল্লেখ না করে বলেন, একজন এমপি সেখানে ছিলেন এবং নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় তার বিরুদ্ধে কোনো শোকজ চিঠি না দেয়ায় আমি বিস্মিত। এ এমপি আচরণবিধি ভঙ্গ করলেও তার বিরুদ্ধে ইসি কোনো শাস্তিমূলক ব্যবস্থা না নেয়ায় আমি ক্ষোভ প্রকাশ করছি। এছাড়া গায়েবি মামলায় কাউকে গ্রেপ্তার করতে নিষেধ করা হলেও কোনো এক দলের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে, এমন অভিযোগ পাওয়া গেছে। তবে সার্বিকভাবে নাসিক নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে মন্তব্য করেন তিনি। উল্লেখ্য, আগামী ১৪ ফেব্রুয়ারি নুরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান কমিশনের মেয়াদ শেষ হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়