অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

চাঁদার টাকা না পেয়ে ইউপি সদস্যকে হত্যা ৫ চরমপন্থি গ্রেপ্তার

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নওয়াপাড়া (যশোর) প্রতিনিধি : দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে অভয়নগর উপজেলায় নবনির্বাচিত ইউনিয়ন পরিষদের সদস্য উত্তম সরকারকে (৩৮) গুলি করে হত্যা করেছে চরমপন্থিরা। এ ঘটনায় পুলিশ কথিত নিউ বিপ্লবী কমিউনিস্ট পাটির পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে। গতকাল রবিবার দুপুরে জেলা পুলিশের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
গ্রেপ্তারকৃত আসামিরা হলো- খুলনার ডুমুরিয়া উপজেলার রুদাঘরা গ্রামের ইসাহাক গোলদারের ছেলে ইকরামুল গোলদার ওরফে জুয়েল (১৯), যশোরের অভয়নগর উপজেলার সুন্দলী গ্রামের নিতাই বিশ্বাসের ছেলে প্রজিৎ বিশ্বাস ওরফে বুলেট (৪৬), মনিরামপুর উপজেলার সুজাতপুর গ্রামের পরিতোষ বিশ্বাসের ছেলে পল্লব বিশ্বাস ওরফে সুদীপ্ত (২৪), সাতক্ষীরার শ্যামনগর উপজেলার দক্ষিণ কদমতলা গ্রামের শিবপদ মণ্ডলের ছেলে প্রশান্ত মণ্ডল (৩৮) এবং খুলনার ডুমুরিয়া উপজেলার দিঘলিয়া গ্রামের বিষ্ণুপদ মণ্ডলের ছেলে বিজন কুমার মণ্ডল ওরফে বিনোদ (৪২)।
এর মধ্যে প্রজিৎ বিশ্বাস ওরফে বুলেট যশোরের অভয়নগর উপজেলার সুন্দলী ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি।
এ সময় পুলিশ তাদের কাছ থেকে লোহার তৈরি একটি ওয়ান শুটারগান, তিন রাউন্ড গুলি, দুটি গুলির খোসা, ছয় রাউন্ড ১২ বোর কার্তুজ, একটি এয়ারগান, একটি ককটেল, ১০ গ্রাম গানপাউডার, ৫০ গ্রাম বোমা তৈরির তারকাটা, দুটি মোটরসাইকেল এবং পাঁচটি মোবাইল ফোন উদ্ধার করেন।
গত সোমবার রাত সোয়া ৮টার দিকে অভয়নগর উপজেলার হরিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে উত্তম সরকারকে গুলি করে দুর্বৃত্তরা। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। নিহত ইউপি সদস্য উত্তম সরকার উপজেলার হরিশপুর গ্রামের অশান্ত সরকারের ছেলে।
ঘটনার পরদিন মঙ্গলবার নিহত উত্তম সরকারের স্ত্রী শ্রাবন্তী সরকার বাদী হয়ে অভয়নগর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় একজনের নাম উল্লেখ করে অজ্ঞাত কয়েকজনকে আসামি করা হয়েছে। ওই দিন পুলিশ অর্ধেন্দু মল্লিক (৪৫) নামে একজনকে গ্রেপ্তার করে।
পুলিশ জানায়, আসামিরা চরমপন্থি নিউ বিপ্লবী কমিউনিস্ট পাটির সক্রিয় সদস্য। তাদের মধ্যে অনেকেই ইতোপূর্বে সরকারের নির্দেশে আত্মসমর্পণ করে। কিন্তু পুনরায় সংঘবদ্ধ হয়ে নতুন দল গঠন করে জেলার অভয়নগর, মনিরামপুর, কেশবপুরসহ আশপাশের জেলাগুলোতে বিভিন্ন মাছের ঘের দখল, হত্যাকাণ্ড ও চাঁদাবাজি করে আসছিল। এরই ধারাবাহিকতায় তারা সুন্দলী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস্য উত্তম সরকারের কাছে চাঁদা দাবি করেন। চাঁদার টাকা না পেয়ে তারা উত্তম সরকারকে গুলি চালিয়ে হত্যা করে।
জেলা পুলিশের বিশেষ শাখার (ডিবি) পরিদর্শক শেখ শাহিনুর রহমানের নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) শামীম হোসেন ও মফিজুল ইসলাম গত শনি ও গতকাল রবিবার খুলনার ডুমুরিয়া উপজেলার বিভিন্ন এলাকা, যশোর জেলার অভয়নগর, মনিরামপুর ও কেশবপুর উপজেলায় অভিযান চালিয়ে তাদের পাঁচজনকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে হত্যায় ব্যবহৃত অস্ত্র, বিস্ফোরক দ্রব্য, মোবাইল ফোন ও মোটরসাইকেল জব্দ করা হয়।
এ ঘটনায় উপপরিদর্শক (এসআই) শামীম হোসেন বাদী হয়ে অভয়নগর ও মনিরামপুর থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়