অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

অবৈধ সম্পদ অর্জন : রাজউকের সাবেক কর্মকর্তার স্ত্রীর ৪ বছর কারাদণ্ড

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের মামলায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক হিসাবরক্ষণ কর্মকর্তা তাহমিদ ইসলাম মিলনের স্ত্রী নেকলেস ইসলাম পলিকে চার বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দুই লাখ ২৫ হাজার ৪৬০ টাকা অর্থদণ্ডসহ অসাধু উপায়ে অর্জিত ২৮ লাখ ২৫ হাজার ৪৬০ টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দেয়া হয়েছে। গতকাল রবিবার ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। এ সময় আসামি নেকলেস ইসলাম আদালতে উপস্থিত ছিলেন।
চার বছর কারাদণ্ডের মধ্যে দুদক আইন ২০০৪ এর ২৬ (২) ধারায় এক বছর এবং ২৭ (১) ধারায় তিন বছর কারাদণ্ড দেয়া হয়। উভয় ধারার সাজা একসঙ্গে চলবে বলে তিন বছর কারাভোগ করতে হবে আসামিকে।
এর আগে ২০১৬ সালের ২৯ সেপ্টেম্বর নেকলেস ইসলামের বিরুদ্ধে দুদকের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম রমনা থানায় মামলাটি দায়ের করেন। এরপর ২০১৭ সালের ৪ জুলাই আদালতে চার্জশিট দাখিল করে দুদক।
মামলা সূত্রে জানা যায়, নেকলেস ইসলাম একজন গৃহিণী। তার দৃশ্যমান কোনো আয়ের উৎস নেই। স্বামীর দুর্নীতির মাধ্যমে উপার্জিত অর্থ দিয়ে নেকলেস ইসলাম জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন মর্মে অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ২০১৫ সালের ৭ অক্টোবর তাকে সম্পদ বিবরণী দাখিলের নোটিস দেয় দুদক। নেকলেস ইসলাম ২৮ অক্টোবর দাখিল করা সম্পদ বিবরণীতে ১৪ লাখ ১২ হাজার ২৪০ টাকার সম্পদ প্রদর্শন না করে গোপন করেন। মিথ্যা সম্পদ বিবরণী দাখিল ছাড়াও নিজ নামে অর্জিত ৯৬ লাখ ৯৫ হাজার ২৪০ টাকার সম্পদের মধ্যে ৩৫ লাখ সাত হাজার ২৪০ টাকার জ্ঞাত আয়ের উৎসবহির্ভূত সম্পদ দখলে রাখেন তিনি। এ অভিযোগে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়