সিদ্ধান্ত পরিবর্তন : শতভাগ যাত্রী নিয়ে চলবে গণপরিবহন

আগের সংবাদ

উৎসব-উৎকণ্ঠার ভোট আজ : সবার দৃষ্টি নারায়ণগঞ্জে > আইভী-তৈমূরের লড়াইয়ে বাড়তি মাত্রা শামীম ওসমান

পরের সংবাদ

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিওএর শ্রদ্ধা

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে গতকাল ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশেনর (বিওএ) নবনির্বাচিত কমিটির সদস্যরা। সংগঠনটির সভাপতি ও সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ উপস্থিত থেকে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় কমিটির মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, সহ-সভাপতি অবসরপ্রাপ্ত লে. জেনারেল মোঃ মইনুল ইসলাম ও কাজী নাবিল আহমেদসহ কমিটির অন্যরা উপস্থিত ছিলেন।
পুষ্পস্তবক অর্পণ শেষে বিওএর সভাপতি এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, ‘আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন করছি। জাতির পিতার জন্মশতবার্ষিকীর কর্মপন্থা যেগুলো করা হয়েছিল তা কোভিডের কারণে যথাসময়ে সম্পন্ন হয়নি। তাই আগামী ২৬ মার্চ পর্যন্ত সময় বর্ধিত করা হয়েছে। আর এমন একটা সময়ে এই কমিটির জন্য দায়িত্ব গ্রহণ একটা বিশেষ তাৎপর্যপূর্ণ।’ বিশেষ এই সময়ে কমিটির দায়িত্ব পাওয়ায় নিজেদের ভাগ্যবান মনে করেন এই কর্মকর্তা।
এসময় তিনি আরো বলেন, ‘আমরা এই সময়ে দায়িত্ব গ্রহণ করতে পেরে আমরা সত্যি ভাগ্যবান মনে করছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু জাতির পিতাই নন, উনি কিন্তু নিজেও একজন ভালো খেলোয়াড় ছিলেন। খেলাধুলার প্রতি যথেষ্ট অনুরাগ ছিল। যতদিন জীবিত ছিলেন সেগুলো তিনি প্রদর্শন করেছেন। আজ সত্যি ভাগ্যবান মনে করছি নিজেদের, তার প্রতি শ্রদ্ধা জানাতে পেরে। আমরা আগেও বলেছি এই কমিটি দায়িত্ব নিয়েছে এবং আগের চেয়ে ভালো কিছু করতে চায়। ইনশাল্লাহ আমরা সেটা করে দেখাবো।’ এই বছর এশিয়ান গেমস ও কমনওয়েলথ গেমসসহ ব্যস্ত সূচি রয়েছে। বিওএ সভাপতি বিষয়টি নিয়ে বলেন, ‘প্রথম দায়িত্ব নিয়ে বলেছি, আমরা এমন গোল ফিক্সড করতে চাই যেটা অ্যাচিভেবল। আমরা সেরকমই গোলই ফিক্সড করেছি। এটা অনেকগুলো মনে হলেও অ্যাচিভেবল। আমরা সেটা ইনশাল্লাহ করে দেখাবো। এর জন্য আমাদের যথেষ্ট প্রস্তুতি আছে।’
নিজের কমিটির ওপর আস্থা রেখে বিওএ সভাপতির প্রত্যাশা, ‘কমিটিতে আমাদের যারা আছেন তারা প্রত্যেকে নিজ ক্ষেত্রে একজন বিশেষজ্ঞ। আমাদের মহাসচিব থেকে শুরু করে সহ-সভাপতি সদস্যগন যারা আছেন নিজস্ব ফিল্ডে তারা কিন্তু প্রত্যেকে কীর্তিমান। আমি তাদের ওপর দৃঢ়ভাবে আস্থা রাখছি। মনে করছি আমাদের যে লক্ষ্যমাত্রা ঠিক করেছি সেটা অর্জন করতে পারবো।’ কমনওয়েলথ গেমসে পদক সংখ্যা অর্জন নিয়ে এক প্রশ্নের জবাবে সেনাপ্রধান বলেন, ‘এটা এখনই নির্দিষ্ট করা বলা যাবে না। তবে আশা করি আগের চেয়ে ভালো করবো। এরজন্য অনেক কিছু ডিপেন্ডেন্ট থাকে। যেদিন আপনার দিন থাকবে অনেক কিছু পক্ষে যাবে। ইটস এ ম্যাটার অব সেকেন্ডস সামটাইমস টু অ্যাচিভেবল। আমরা আশাবাদী।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়