নির্বাচনী আইন প্রণয়নসহ ৫ দফা প্রস্তাব এনপিপির

আগের সংবাদ

বদলে গেছে ‘প্রাচ্যের ড্যান্ডি’

পরের সংবাদ

থাকছেন ডমিঙ্গো যাচ্ছেন গিবসন

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টাইগারদের হেড কোচ রাসেল ডমিঙ্গোর চেয়ারটা অনেক দিন ধরেই নড়বড়ে অবস্থায় ছিল। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ভরাডুবির পর তার দায়িত্ব নিয়ে টানাটানি শুরু হয়। সম্প্রতি নিউজিল্যান্ডে ঐতিহাসিক টেস্ট জয়ের পর এই অবস্থার কোনো পরিবর্তন হয়নি। দেশের ক্রিকেট পাড়ায় গুঞ্জন শোনা যাচ্ছিল, টাইগারদের হেড কোচ পরিবর্তন করবে বিসিবি। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, আপাতত নিজের দায়িত্বে টিকে যাচ্ছেন ডমিঙ্গো। কারণ তার বিকল্প এখন কেউ নেই।
এদিকে ডমিঙ্গো থাকলেও বাংলাদেশ দলের পেস বোলিং কোচের দায়িত্ব ছেড়ে চলে যাচ্ছেন ওটিস গিবসন। বিসিবির সঙ্গে তার দুই বছরের চুক্তি শেষ হওয়ার কথা এ বছরের ২০ জানুয়ারি। এরপর আর বিসিবির সঙ্গে থাকছেন না গিবসন। তিনি এর মধ্যেই চুক্তি করে ফেলেছেন পাকিস্তান সুপার লিগের দল মুলতান সুলতানের সঙ্গে। ২৭ জানুয়ারি থেকে অনুষ্ঠেয় পিএসএলে কাজ করবেন সাবেক এই ক্যারিবিয়ান পেসার। গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন গিবসন নিজেই। তিনি বলেন, আমার পিএসএলে যাওয়াটা নিশ্চিত। বিসিবির সঙ্গে আমার চুক্তি এ মাসেই শেষ হচ্ছে।
এদিকে গিবসন এখন নিউজিল্যান্ডে মুমিনুল-তাসকিনদের সঙ্গে আছেন। সেখানে জাতীয় দলের পেসারদের সঙ্গে এক নৈশভোজে নিজের চুক্তি নবায়ন না করার বিষয়টি জানান গিবসন। বিসিবিও তার চুক্তি নবায়ন না করার কথা জানিয়েছে।
এদিকে গিবসন বাংলাদেশ দলের পেস বোলিং কোচের দায়িত্ব নেয়ার আগে ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ ছিলেন। তার অধীনই ২০১২ সালের টি টোয়েন্টি বিশ্বকাপ জেতে ওয়েস্ট ইন্ডিজ। এরপর ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত ইংল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব পালন করেন। ইংলিশ ক্রিকেটের দুই কিংবদন্তি পেসার জিমি অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডের ক্যারিয়ারে গিবসনের বড় আবদান ছিল। ইংল্যান্ড দলের দায়িত্ব ছেড়ে গিবসন দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ ছিলেন ২০১৭ থেকে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। এছাড়া ডমিঙ্গোর জায়গায় সহসাই কেউ আসছেন না। দক্ষিণ আফ্রিকান এই কোচই থাকছেন সাকিব-তামিমদের গুরু হয়ে।
এ বিষয়ে জালাল ইউনুস বলেন, কয়েকদিন আগে সভাপতিও বলেছেন, যেহেতু আমাদের হাতে কোনো কোচ নেই এবং হেড কোচকে একটা চুক্তির আওতায় এনেছি, আমরা তাকে নিয়েই চালিয়ে যাব। আপনারা জানেন এখন খেলার ব্যস্ত সূচি। নিউজিল্যান্ড সিরিজ শেষে বিপিএল, এরপর আফগানিস্তান সিরিজ। তারপর দল চলে যাবে দক্ষিণ আফ্রিকা। এই ব্যস্ত সূচির কারণে ডমিঙ্গো থাকবেন। আপাতত পেস বোলিং কোচের পদ খালি।
অ্যাশওয়েল প্রিন্স আছেন ব্যাটিং কোচ হিসেবে, নতুন করে যুক্ত হচ্ছেন সিডন্স। স্পিন কোচের দায়িত্বে রঙ্গনা হেরাথ। নতুন করে প্যানেল সাজালে কে থাকবেন আর কে বাদ পড়বেন তা জানা যাবে। তবে এটি জানার জন্য আরো অপেক্ষা করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়