রোহিঙ্গা ক্যাম্পে ফের আগুন, পুড়ল সহ¯্রাধিক ঘর

আগের সংবাদ

তিন জট থেকে মুক্তির প্রত্যাশা > নাসিক নির্বাচন ঘিরে ভোটারদের মতামত : জলজট, যানজট ও আবর্জনা জট নারায়ণগঞ্জবাসীর গলার কাঁটা

পরের সংবাদ

১০ মাসের শিশুর শরীরে ডাবল ডোজ টিকা! চার স্বাস্থ্যকর্মী বরখাস্ত

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে মোছা. সুমাইয়া নামে ১০ মাস বয়সি এক শিশুর শরীরে একসঙ্গে অতিরিক্ত ডোজ টিকা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই শিশুর বাবা থানায় লিখিত অভিযোগ করেছেন। এরপর বরখাস্ত করা হয়েছে টিকা প্রদানের দায়িত্বে থাকা চার স্বাস্থ্যকর্মীকে।
শিশুটির বাবার নাম সাদ্দাম হোসেন। তিনি নগরীর আসাম কলোনি এলাকার বাসিন্দা। সাদ্দাম হোসেন বলেন, আমার শিশু সুমাইয়াকে টিকা দিতে সিটি করপোরেশনের নির্ধারিত টিকাকেন্দ্রে নিয়ে যাই। কিন্তু সেখানে দায়িত্বে ফাঁকি দিয়ে মোবাইলে কথা বলছিলেন স্বাস্থ্যকর্মীরা। যে কারণে আমার শিশুকে অতিরিক্ত ডাবল ডোজ টিকা দিয়েছেন তারা। এ সময় বিষয়টি বুঝতে পেরে আমরা প্রশ্ন তুললে তারা আমাদের ধমক দিয়ে বাসায় চলে যেতে বলেন।
সাদ্দামের ভাষ্য, শিশুর অবস্থা খারাপ হচ্ছে ধীরে ধীরে। নিরুপায় হয়ে স্থানীয় কাউন্সিলরকে বিষয়টি জানিয়ে থানায় একটি অভিযোগ দিয়ে রাখি। শিশুটির মা মৌসুমী খাতুন জানান, টিকা প্রদানের ঘণ্টাখানেক পর থেকেই বাচ্চা প্রচণ্ড কান্নাকাটি করছে। কোনোভাবেই স্থির থাকছে না। ফলে বেশ চিন্তিত তারা।
এ বিষয়ে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) স্বাস্থ্য বিভাগের টিকা প্রদানকারী সুপারভাইজার মো. আজাহার আলী বলেন, ঘটনার সময় আমি টিকাকেন্দ্রে ছিলাম না। অন্য একটি কেন্দ্রে টিকাপ্রদানের বিষয়ে গিয়েছিলাম। টিকাটি ভুলবশত জোৎস্না নামের এক স্বাস্থ্যকর্মী রেজিস্টার খাতা ও টিকা প্রদানের ট্যাব না দেখেই বাচ্চাটিকে প্রদান করেছে। এ দায়িত্ব তার।
এ ব্যাপারে রাসিকের ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন বলেন, দায়িত্বে অবহেলা করে টিকা প্রদানের ঘটনায় রাসিকের জনস্বাস্থ্য বিভাগের মাঠকর্মী জোৎস্না, শিল্পী, তহমিনা ও সুপারভাইজার আজাহার আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী শিশুর অভিভাবক ও স্থানীয়দের মধ্যে বেশ বাকবিতণ্ডা হয়। তবে সেখানে আমি দ্রুত গিয়ে পরিস্থিতি শান্ত করেছি এবং বাচ্চার বিষয়ে করপোরেশন থেকে সার্বিক খোঁজখবর নিতে বলেছি।
জানতে চাইলে রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফ এ এম আঞ্জুমান আরা বেগম বলেন, অভিযুক্ত স্বাস্থ্যকর্মীদের সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে গঠন করা হয়েছে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি। তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়