রোহিঙ্গা ক্যাম্পে ফের আগুন, পুড়ল সহ¯্রাধিক ঘর

আগের সংবাদ

তিন জট থেকে মুক্তির প্রত্যাশা > নাসিক নির্বাচন ঘিরে ভোটারদের মতামত : জলজট, যানজট ও আবর্জনা জট নারায়ণগঞ্জবাসীর গলার কাঁটা

পরের সংবাদ

শিল্পকলায় ‘এ নিউ টেস্টামেন্ট অব রোমিও এন্ড জুলিয়েট’

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নাটকের দল এম্পটি স্পেস থিয়েটার শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন করল দলটির নিয়মিত প্রযোজনার নাটক ‘এ নিউ টেস্টামেন্ট অব রোমিও এন্ড জুলিয়েট’। এটি ছিল প্রথম প্রযোজনার দশম মঞ্চায়ন। গতকাল সোমবার সন্ধ্যায় একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে মঞ্চায়ন হয় নাটকটি।
বিশ্বখ্যাত নাট্যকার উইলিয়াম শেক্সপিয়ারের ‘দ্য ট্র্র্যাজেডি অব রোমিও এন্ড জুলিয়েট’ এর আখ্যানকে প্রশ্নবিদ্ধ করে নাটকটি লিখেছেন সাইমন জাকারিয়া। আর নির্দেশনায় ছিলেন নূর জামান রাজা।
একজন কবি প্রায় সময় পূর্ণিমা রাতে কবরস্থানে এসে ফুলের গন্ধে মাতাল হন আর নিষ্ঠা প্রেমের গান করেন। তার এই গান শুনে সেই স্থানে এসে হাজির হয় রোমিও আর জুলিয়েট। এভাবেই চলতে থাকে নাটকের ঘটনা। আর এই ঘটনাচক্রে এক পর্যায়ে উপস্থিত হয় ফাদার ফ্রায়ার এবং সবশেষে শেক্সপিয়ার। এভাবেই এগিয়ে যায় নাটকের কাহিনী। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- গোলাম শাহরিয়ার সিক্ত, স্বাধীন বিশ্বাস, নুরজামান রাজা, লোবা আহম্মেদ, নাসিমুল হোসাইন বাঁধন, বাপ্পি সরদার, শুভ্র আহম্মেদ, আরিফুল ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়