সোনারগাঁওয়ে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি নির্দেশনা নিয়ে বিভ্রান্তি

পরের সংবাদ

মেজর সিনহা হত্যা মামলার যুক্তিতর্ক শুরু

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সৈয়দুল কাদের, কক্সবাজার থেকে : মেজর (অব.) সিনহা হত্যা মামলার যুক্তিতর্ক শুরু হয়েছে। গতকাল রবিবার সকাল সোয়া ১০টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈলের আদালতে এ যুক্তিতর্ক শুরু হয়। যুক্তিতর্ক চলবে ১২ জানুয়ারি পর্যন্ত টানা চার দিন।
মামলার যুক্তিতর্ক উপস্থাপনকে কেন্দ্র করে সকাল সাড়ে ৯টার দিকে অভিযুক্ত ১৫ আসামিকে কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে আদালতে আনা হয়।
গত ২০২১ সালের ৭ ডিসেম্বর বিকালে সম্পন্ন হয় আসামিদের আত্মপক্ষ সমর্থন করে দেয়া সাফাই সাক্ষ্য। ওই দিনই বিচারক আজ (রবিবার) থেকে টানা চার দিন যুক্তিতর্কের দিন ধার্য করেন। সংশ্লিষ্টরা বলছেন, চলতি মাসের শেষ দিকে আলোচিত এই হত্যা মামলার রায় ঘোষণা হতে পারে। সারাদেশের মানুষ অধীর আগ্রহে অপেক্ষায় আছেন, সিনহা হত্যা মামলার রায় কী হয় তা দেখার জন্য। সিনহা হত্যা মামলায় অভিযোগপত্রের তালিকায় নাম থাকা ৮৩ জন সাক্ষীর মধ্যে মোট ৬৫ জন সাক্ষ্য দিয়েছেন। এপিপি জিয়া উদ্দিন আহমেদ বলেন, মামলার সর্বশেষ যুক্তিতর্কের জন্য আদালত ৯, ১০, ১১ ও ১২ জানুয়ারি চার দিন সময় নির্ধারণ করেছেন। আজ রাষ্ট্রপক্ষ যুক্তিতর্ক উপস্থাপন করবে। এরপর আসামিপক্ষের আইনজীবীরা নিজেদের পক্ষে সর্বশেষ যুক্তিতর্ক আদালতে উপস্থাপন করবেন। জানুয়ারির শেষদিকে সিনহা হত্যা মামলার রায় ঘোষণা করা হতে পারে।
২০২০ সালের ৩১ জুলাই রাতে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তিনটি (টেকনাফে দুটি, রামুতে একটি) মামলা দায়ের করে।
ঘটনার পাঁচ দিন পর অর্থাৎ ৫ আগস্ট কক্সবাজার আদালতে টেকনাফ থানার বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা করেন সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। চারটি মামলা তদন্তের দায়িত্ব পায় র‌্যাব।
২০২০ সালের ১৩ ডিসেম্বর ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা ও র‌্যাব-১৫ কক্সবাজারের তৎকালীন জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মোহাম্মদ খাইরুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়