সোনারগাঁওয়ে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি নির্দেশনা নিয়ে বিভ্রান্তি

পরের সংবাদ

গুলিস্তানে গাড়িচাপায় নিহত ২ : ভারী যান চালানোর লাইসেন্স ছিল না চালকের

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর গুলিস্তানে দুই পথচারীকে চাপা দেয়া মেঘলা পরিবহনের চালক রাকিব শরীফের (২৫) ভারী যানবাহন চালানোর লাইসেন্স ছিল না। বেশি মুনাফা লাভের আশায় ট্রিপ বাড়াতে বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছিল সে। ব্রেকে সমস্যা থাকার পরও দ্রুতগতিতে উড়ালসড়ক দিয়ে নামার সময় নিয়ন্ত্রণ করতে না পেরে বাসটি পথচারীদের চাপা দেয়।
বাসচালক রাকিবকে গ্রেপ্তারের বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‌্যাব মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন। গতকাল রবিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের র‌্যাব মিডিয়া সেন্টারে এ সংবাদ সম্মেলন হয়। এর আগে গত শনিবার সকালে মেয়র হানিফ উড়ালসড়ক থেকে নামার সময় মেঘলা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে কয়েকজন পথচারীকে চাপা দেয়। এতে শেখ ফরিদ ও মো. বাদশা মিয়া নামে দুজন নিহত হন। এছাড়া বেশ কয়েকজন গুরুতর আহত হন। দুর্ঘটনার পর বাসটির চালক সেখান থেকে পালিয়ে যায়। এই ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে ওয়ারী থানায় একটি মামলা করা হয়।
খন্দকার আল মঈন জানান, রাকিব শরীফ ৭-৮ বছর আগে থেকে মেঘলা পরিবহনে একাধিক বাসের হেলপারি করত। পাশাপাশি সে ড্রাইভিংয়ের প্রশিক্ষণ নেয়। হেলপারি ছেড়ে নিজেই বাস চালানোর জন্য মেঘলা পরিবহনের বিভিন্ন মালিকদের কাছে অনুরোধ করে। কিন্তু তার বৈধ লাইসেন্স না থাকায় মালিকরা তাকে গাড়ি চালানোর অনুমতি দেয়নি। পরে তদবিরের মাধ্যমে রাকিব মেঘলা পরিবহনের বিভিন্ন বাস চালানো শুরু করে। গত ২০১৯ সাল থেকে সে হালকা মোটরযান ড্রাইভিং লাইসেন্স (পেশাদার) দিয়ে ভারী মোটরযান চালানো শুরু করে। কিন্তু তার ভারী মোটরযান চালানোর মতো কোনো বৈধ ড্রাইভিং লাইসেন্স ছিল না। দুর্ঘটনার ১৫ দিন আগে রাকিব বাসের মালিক সবুর মিয়ার কাছ থেকে প্রতিদিন ২ হাজার ২৫০ টাকা জমা দিয়ে বাসটি চালানো শুরু করে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়