চট্টগ্রামে অসহায়দের কোরিয়ান অ্যাসোসিয়েশনের ক্যাশ টাকা বিতরণ

আগের সংবাদ

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : তরুণদের সশস্ত্র বাহিনীতে আসতে উদ্বুদ্ধ করবে

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিজ্ঞান ও প্রযুক্তি মেলা
ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি : ‘স্মার্টফোনের আসক্তি, পড়াশোনার ক্ষতি’ এই প্রতিপাদ্যে ক্ষেতলাল উপজেলা পরিষদের শহীদ মিনার চত্বরে দুই দিনব্যাপী ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তকিম মণ্ডল। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মোজাম্মেল হক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল্লা সরকার, উপজেলা প্রোগ্রামার শামছই তাবরিজ, কৃষি কর্মকর্তা জাহিদুর রহমান। পরে বিকালে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মজিদ মোল্লা, ক্ষেতলাল পৌর মেয়র সিরাজুল ইসলাম বুলু। এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার বাবলু কুমার মণ্ডল ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীরা।

জরিমানা
টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : টঙ্গীবাড়ীতে তিন দোকানে তিন হাজার টাকা জরিমানা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় উপজেলার সিদ্ধেশ্বরী বাজারে অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক আসিফ আল আজাদ। এ সময় তিনি পণ্যসামগ্রীর মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে সুমন স্টোরের দোকান মালিকে এক হাজার টাকা, তাকওয়া স্টোর দোকান মালিককে এক হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ আইসক্রিম ফ্রিজে রাখার দায়ে রানা টেলিকোম দোকান মালিককে এক হাজার টাকা অর্থদণ্ড দেন। এ অভিযানে সহযোগিতা করেন উপজেলা ক্যাব, মুন্সীগঞ্জ ব্যাটালিয়ান আনসার বাহিনীর একটি টিম ও উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর আনোয়ারুল ইসলাম।

কম্বল বিতরণ
মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : কালের কণ্ঠ শুভসংঘের আয়োজনে মহেশপুরে ২৫০ শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। কালের কণ্ঠের জেলা প্রতিনিধি সাইফুল মাবুদের সভাপতিত্বে মঙ্গলবার জেলা পরিষদ অডিটোরিয়ামে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র আব্দুর রশিদ খান। বিশেষ অতিথি ছিলেন মহেশপুর থানার ওসি মোহাম্মদ সাইফুল ইসলাম, সাংবাদিক কল্যাণ সংস্থার সভাপতি আবুল হোসেন লিটন, প্রেস ক্লাব মহেশপুরের সভাপতি সরোয়ার হোসেন, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, আজকালের খবর ও স্পন্দন পত্রিকার প্রতিনিধি অসীম মোদক, ভোরের কাগজের প্রতিনিধি মো. নাসির উদ্দীন, নয়া দিগন্ত পত্রিকার আব্দুস সেলিম প্রমুখ।

কর্মশালা
রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : রাণীনগরে নারী নির্যাতন ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে দুই দিনব্যাপী সচেতনতামূলক কর্মশালার উদ্বোধন করা হয়েছে। বুধবার উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগ ও জাইকার সহায়তায় পরিষদ হলরুমে এ কর্মশালা উদ্বোধন করা হয়। উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা শাহীনা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু। এ সময় বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ এইচ এম ইফতেখারুল আলম খান প্রমুখ।

বিদায় সংবর্ধনা
কমলনগর (ল²ীপুর) প্রতিনিধি : কমলনগর উপজেলার হাজিরহাট উপকূল সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ফখরুল ইসলামকে অবসরজনিত বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। বুধবার কলেজ মিলনায়তনে শিক্ষক পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে। কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. জাকির হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ল²ীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মাহাবুবুল করিম। বিশেষ অতিথি ছিলেন ল²ীপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক ফিরোজ আলম। কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক হুজ্জাত উল্যাহ যোবায়েরের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক নুরুল করিম আজাদ, সহকারী অধ্যাপক মো. লোকমান হোসেন, জামাল উদ্দিন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়