চট্টগ্রামে অসহায়দের কোরিয়ান অ্যাসোসিয়েশনের ক্যাশ টাকা বিতরণ

আগের সংবাদ

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : তরুণদের সশস্ত্র বাহিনীতে আসতে উদ্বুদ্ধ করবে

পরের সংবাদ

পার্বতীপুরে ট্রেন-ট্রাক সংঘর্ষ, পাঁচ বগি লাইনচ্যুত ১৩ ঘণ্টা পর রেল চালু

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মোস্তাফিজুর রহমান বকুল, পার্বতীপুর (দিনাজপুর) থেকে : পার্বতীপুরে বালুবোঝাই ড্রাম ট্রাকের সঙ্গে সংঘর্ষে আন্তঃনগর দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৫টি বগি লাইনচ্যুত হয়ে দুমড়ে মুচড়ে গেছে। এতে ট্রেনচালক (এলএম) আব্দুর রশিদ সরকার ও সহকারী চালক (এএলএম) ইউনুস আলী গুরুতর আহত হয়েছেন। তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ড্রাম ট্রাকটি চার টুকরো হয়ে গেছে। গতকাল বুধবার ভোর রাত পৌনে ৪টার দিকে মন্মথপুর রেলস্টেশন পার হয়ে আউটার সিগন্যাল সংলগ্ন যশাইমোড় রেলগেটে এ দুর্ঘটনা ঘটে।
দুর্ঘটনার পর থেকে দিনাজপুরের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ ১৩ ঘণ্টা বন্ধ থাকে। এতে করে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী আন্তঃনগর দ্রুতযান, পঞ্চগড় এক্সপ্রেস, বুড়িমারী থেকে ছেড়ে আসা বিরলগামী কমিউটার এবং পার্বতীপুর-পঞ্চগড় রুটে চলাচলকারী কাঞ্চন এক্সপ্রেস ট্রেনটি পার্বতীপুরে আটকে পড়ায় যাত্রীরা দুর্ভোগের শিকার হন। আন্তঃনগর দ্রুতযান পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন ২টিও টাকার উদ্দেশে ছেড়ে যেতে পারেনি এবং রাজশাহীগামী বাংলাবান্ধা ট্রেনটি দিনাজপুর রেলস্টেশনে আটকা পড়েছে। ঘটনা তদন্তে রেলওয়ের পশ্চিম জোনের লালমনিরহাট ডিভিশনের ট্রাফিক সুপারিনটেনডেন্ট সালিতুন নেছাকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৩ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।
পার্বতীপুর স্টেশন মাস্টার শওকত ও প্যাসেঞ্জার মাস্টার আনোয়ার হোসেন জানান, মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে আন্তঃনগর দোলনচাঁপা ট্রেনটি পার্বতীপুর থেকে দিনাজপুরের উদ্দেশে ছেড়ে যায়। ট্রেনটি ছেড়ে যাওয়ার ১৫ মিনিট পর যশাইমোড় সংলগ্ন ৬ নম্বর রেলগেট পার হওয়ার সময় বালুবোঝাই একটি ড্রাম ট্রাক রেললাইনের ওপর বিকল হয়ে পড়ায় এ দুর্ঘটনা ঘটে। আন্তঃনগর দোলনচাঁপা ট্রেনটি দিনাজপুর থেকে পার্বতীপুর-রংপুর-গাইবান্ধা হয়ে বগুড়–া পর্যন্ত চলাচল করে থাকে।
রেলওয়ের পশ্চিম জোনের লালমনিরহাট ডিভিশনের পরিবহন ম্যানেজার (ডিআরএম) শাহ্ সুফি নূর মোহাম্মদ বেলা আড়াইটার দিকে তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে জানান- উদ্ধার তৎপরতা সম্পন্ন হয়েছে। ইঞ্জিনসহ লাইনচ্যুত বগিগুলো সরানোর পর বিকাল পৌনে ৫টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়