চট্টগ্রামে অসহায়দের কোরিয়ান অ্যাসোসিয়েশনের ক্যাশ টাকা বিতরণ

আগের সংবাদ

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : তরুণদের সশস্ত্র বাহিনীতে আসতে উদ্বুদ্ধ করবে

পরের সংবাদ

গত বছর ঈশ্বরদীতে ১১ কোটি টাকার মাদক জব্দ

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে বিগত এক বছরে ১১ কোটি টাকার মাদকদ্রব্য জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পাবনা ‘খ’ (ঈশ্বরদী) সার্কেল। এ সময় মাদক আইনে ২৭৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ‘খ’ অঞ্চলের পরিদর্শক ছানোয়ার হোসেন এই তথ্য জানিয়েছেন। তিনি জানান, সমস্যা থাকা সত্ত্বেও জীবনের ঝুঁকি নিয়ে তার অফিসের লোকজন সরকারের জিরো টলারেন্স নীতি অনুযায়ী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিগত ২০২১ সালে ঈশ্বরদীতে মাদকবিরোধী ৭১২টি অভিযান পরিচালিত হয়। এসব অভিযানে ২৬০টি মামলার বিপরীতে ২৭৫ জন ব্যক্তিকে মাদক মামলায় গ্রেপ্তার করা হয়। আটককৃতদের কাছ থেকে নগদ ৩ লাখ ২ হাজার ৭৫০ টাকা এবং ৩টি মোটরসাইকেল উদ্ধার করে সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে। এ সময় প্রায় ১১ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য উদ্ধার করা হয়।
তিনি আরো বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা জীবনের ঝুঁকি নিয়ে মাদক নিয়ন্ত্রণের কাজ করলেও তাদের নেই কোনো ঝুঁকি ভাতা। এ বিষয়ে তিনি সরকারের ঊর্ধ্বতন মহলের সদয় দৃষ্টি আশা করেন। মাদক নিয়ন্ত্রণ ছাড়াও সাধারণ মানুষের মাঝে মাদকের কুফল সম্পর্কে গণসচেনতার সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন স্কুল-কলেজে মাদকবিরোধী বক্তব্য দান, স্কেল ও জ্যামিতি বক্স প্রদান ও লিফলেট বিতরণসহ নানা ধরনের কার্যক্রম চলমান রয়েছে বলে তিনি জানান। সমাজে সবার সহযোগিতা ছাড়া শুধু আইন প্রয়োগের মাধ্যমে মাদক নিয়ন্ত্রণ করা সম্ভব নয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়