চট্টগ্রামে অসহায়দের কোরিয়ান অ্যাসোসিয়েশনের ক্যাশ টাকা বিতরণ

আগের সংবাদ

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : তরুণদের সশস্ত্র বাহিনীতে আসতে উদ্বুদ্ধ করবে

পরের সংবাদ

এমপি জ্যাকব : চরফ্যাশনে হাজার কোটি টাকার উন্নয়ন বৃথা যাবে না

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এ আর সোহেব চৌধুরী, চরফ্যাশন (ভোলা) থেকে : যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, অবহেলিত, বঞ্চিত অনুন্নত এই চরফ্যাশনে হাজার কোটি টাকার উন্নয়ন বৃথা যেতে পারে না। গত মঙ্গলবার সন্ধ্যায় চরফ্যাশন ফ্যাশন স্কয়ারে আয়োজিত ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
ছাত্রলীগের ইতিহাস তুলে ধরে এমপি জ্যাকব বলেন, বাংলাদেশের স্বাধীনতার পক্ষে পশ্চিম পাকিস্তানের শোষকদের শোষণ মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে ৫২ সালে ভাষা আন্দোলন থেকে শুরু করে ’৬৯-এর গণঅভ্যুত্থান ’৭০-এর নির্বাচন তথা স্বাধিকার সংগ্রাম আন্দোলনে এই ছাত্রলীগ বুকের তাজা রক্ত উজাড় করে দিয়ে সারা বাংলার মানুষের ভাতের অধিকার এবং গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে লড়াই করেছে। এই ছাত্রলীগ সেই নেতার সংগঠন যিনি ’৭১-এর ২৬ মার্চ গ্রেপ্তারের পরে পাকিস্তানি বাহিনী যখন পাকিস্তানের কারাগারে ফাঁসির মঞ্চ তৈরি করে বন্দি বঙ্গবন্ধু মুজিবকে বলেছিল তোমাকে স্বাধীনতার প্রশ্নে আপস করতে হবে, তোমাকে মাথানত করতে হবে আর না হয় তোমাকে ফাঁসির দড়ি গলায় পড়তে হবে। তখন জাতির পিতা বঙ্গবন্ধু বলেছিলেন, ‘আমি ক্ষুদিরামের বাংলার মুজিব, আমি সূর্য সেনের বাংলার মুজিব’ ক্ষুদিরাম ও সূর্য সেন যদি হাসতে হাসতে ফাঁসির মঞ্চে যেতে পাড়ে তাহলে আমিও হাসতে হাসতে ওই ফাঁসির মঞ্চে যাব তবুও বাংলার মানুষের সঙ্গে বেইমানি করতে পারব না। বাংলার স্বাধীনতার প্রশ্নে আমি আপস করতে পারব না।
এ সময় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক নুরুল ইসলাম ও পৌর মেয়র মোরশেদসহ অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়