মেয়র প্রার্থীদের সর্বোচ্চ ব্যয়সীমা ২১ লাখ টাকা : নাসিক নির্বাচন

আগের সংবাদ

নতুন কারিকুলাম নিয়ে তালগোল : কাজ চলছে এনজিওর প্রেসক্রিপশনে > কমিটি থেকে ৪ বিশেষজ্ঞের পদত্যাগ > বই ছাপা হয়নি তবু পাইলটিং

পরের সংবাদ

ঘুষ কেলেঙ্কারি : মিজান-বাছিরের নির্দোষ দাবি

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঘুষ কেলেঙ্কারির অভিযোগের মামলায় পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক খন্দকার এনামুল বাছির আদালতে নিজেদের নির্দোষ দাবি করেছেন। গতকাল সোমবার ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালতে আত্মপক্ষ সমর্থনে এ দাবি করেন তারা।
এরপর বিচারক তাদের কাছে সাফাই সাক্ষী দেয়ার বিষয়ে জানতে চান। সাফাই সাক্ষী না দিয়ে তারা লিখিত বক্তব্য জমা দেবেন বলে জানান। এজন্য সময় চেয়ে আবেদন করেন আসামিরা। আবেদনটি মঞ্জুর করে আদালত আগামী ১২ জানুয়ারি তাদের লিখিত বক্তব্য জমা দেয়ার জন্য দিন ধার্য করেন।
এর আগে ২০১৯ সালের ২৪ জুন তথ্য গোপন ও অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে মিজানুরের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে দুদক। সেই মামলার অনুসন্ধান কর্মকর্তা ছিলেন দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছির। মিজানের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ থেকে রেহাই দিতে ৪০ লাখ টাকা ঘুষ নেন বাছির। এ অভিযোগে ২০১৯ সালের ১৬ জুলাই তাদের বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি করেন দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্লাহ। ঘুষ কেলেঙ্কারির অভিযোগ ওঠার পর তাদের দুজনকে সাময়িক বরখাস্ত করা হয়। এরপর ২০২০ সালের ১৯ জানুয়ারি আদালতে মামলাটির চার্জশিট দাখিল করা হয়। এ মামলায় ১৭ সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়