নজরুল ইসলাম খান : খালেদা জিয়ার কিছু হলে রেহাই পাবেন না

আগের সংবাদ

নতুন বছরে সরকারের ১০ চ্যালেঞ্জ

পরের সংবাদ

সংগঠিত উদযাপনে কমবে ঝুঁকি : ব্রি. জে. সাজ্জাদ হোসাইন ডিজি, ফায়ার সার্ভিস

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : থার্টিফাস্ট নাইট উদযাপন বিচ্ছিন্ন্ভাবে না করে সংগঠিত হয়ে করার পরামর্শ দিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন। খ্রিস্টীয় নববর্ষকে স্বাগত জানাতে শুক্রবার রাত সাড়ে ১১টার পর থেকে শুরু হওয়া ফানুস ও আতশবাজিতে বেশ কয়েকটি অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে আলাপকালে গতকাল শনিবার ভোরের কাগজকে এ কথা বলেন তিনি।
ডিজি বলেন, ফানুস, আতশবাজি ও পটকাবাজি একবারে নিষিদ্ধ না করে বড় কোনো উন্মুক্ত স্থানে সংগঠিতভাবে থার্টিফার্স্ট উদযাপনের দিকে নজর দেয়া উচিত। পাড়ায় পাড়ায় রাস্তা বা ভবনের ছাদ থেকে আতশবাজি ও ফানুস উড়ানোর কারণেই অগ্নিসহ নানা দুর্ঘটনা ঘটছে। তিনি আরো বলেন, অনেক দেশেই জাঁকজমকের সঙ্গে থার্টিফার্স্ট নাইট উদযাপন করা হয়। তবে তারা বিচ্ছিন্নভাবে নয়, একটি জায়গায় সমবেত হয়ে তা করে। ফলে অগ্নিসহ অন্যান্য ঝুঁকি এড়ানো যায়। এক প্রশ্নের জবাবে সাজ্জাদ হোসাইন বলেন, আসলে ফানুস বা আতশবাজি নিষিদ্ধের কথা বলা আমাদের এখতিয়ারের মধ্যে পড়ে না। আইন শৃঙ্খলাবাহিনী যদি মনে করে তারা সংশ্লিষ্ট পক্ষকে বলবে। তবে আমি আবারো বলব, বিচ্ছিন্নভাবে নয় সংগঠিত হয়ে করলে আনন্দ করা যাবে ঝুঁকিও কমবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়