মুজিববর্ষের বানান ভুলের যে ব্যাখ্যা দিয়েছে কমিটি

আগের সংবাদ

বাংলাদেশ-মালয়েশিয়া সমঝোতা স্মারক সই > শ্রমবাজার ফের খুলছে : কর্মীদের সব খরচ নিয়োগকর্তার, সিন্ডিকেটের খপ্পরে পড়ার আশঙ্কা কাটেনি

পরের সংবাদ

ভাসানচরে পৌঁছাল আরো ৫৫২ রোহিঙ্গা

প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মোহাম্মদ সোহেল ও ফিরোজ উদ্দিন, নোয়াখালী থেকে : নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে পৌঁছেছে আরো ৫৫২ জন রোহিঙ্গা। গতকাল শনিবার দুপুর ১টা ২০ মিনিটের দিকে নৌবাহিনীর ব্যবস্থাপনায় ২টি জাহাজে চট্টগ্রাম থেকে রওনা হয়ে তারা ভাসানচরে পৌঁছে।
৮ম ধাপে পৌঁছানো রোহিঙ্গাদের মধ্যে ২২৫ জন পুরুষ, ১৪৪ জন নারী ও ২৪৪ জন শিশু রয়েছে। এর মধ্যে ৬১ জন রোহিঙ্গা কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে আত্মীয়স্বজনের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে সাক্ষাৎ শেষে তাদের পুনরায় ফেরত আনা হয়। এ সময় ঘাটে উপস্থিত ছিলেন নৌবাহিনী, জেলা প্রশাসনের কর্মকর্তা, কোস্ট গার্ড, এপিবিএন ও পুলিশ সদস্যরা।
জানা যায়,ভাসানচরে আসার পরপরই তাদের স্বাস্থ্য পরীক্ষা করেন স্বাস্থ্যকেন্দ্রের কর্মীরা। এরপর রোহিঙ্গাদের দলটিকে নিয়ে যাওয়া হয় ওয়্যারহাউসে। সেখানে নৌবাহিনীর সদস্যরা তাদের ভাসানচরে বসবাসের বিভিন্ন নিয়মকানুন সম্পর্কে ধারণা দেন। ওয়্যারহাউসে তাদের দুপুরের রান্না করা খাবার খাওয়ানো হয়। এর আগে সকাল ৯টার দিকে নোয়াখালীর ভাসানচর আশ্রয়ণে স্থানান্তরের লক্ষ্যে বাংলাদেশ নৌবাহিনীর ব্যবস্থাপনায় (এনএসআইর তত্ত্বাবধানে) মোট ৬১৩ জন রোহিঙ্গা নৌবাহিনীর ২টি জাহাজযোগে চট্টগ্রাম থেকে ভাসানচরের উদ্দেশে রওনা দিয়ে দুপুর ১টা ২০ মিনিটের দিকে এসে ভাসানচরে পৌঁছায়। ভাসানচর থানার ওসি মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, রোহিঙ্গাদের জাহাজ থেকে নামিয়ে প্রাথমিক মেডিকেল পরীক্ষা শেষে গাড়িযোগে ওয়্যারহাউসে সমবেত করে ব্রিফ দেয়া হয়। পরে ভাসানচরের ক্লাস্টারে স্থানান্তর করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়