মুজিববর্ষের বানান ভুলের যে ব্যাখ্যা দিয়েছে কমিটি

আগের সংবাদ

বাংলাদেশ-মালয়েশিয়া সমঝোতা স্মারক সই > শ্রমবাজার ফের খুলছে : কর্মীদের সব খরচ নিয়োগকর্তার, সিন্ডিকেটের খপ্পরে পড়ার আশঙ্কা কাটেনি

পরের সংবাদ

ফরিদপুরে চলছে শ্রী শ্রী তারকব্রহ্ম নামযজ্ঞানুষ্ঠান

প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ফরিদপুর শহর প্রতিনিধি : দেশ মাতৃকার কল্যাণ ও বিশ্ব শান্তিকল্পে বৃহস্পতিবার থেকে শহরতলির ব্রাহ্মণকান্দা ব্যানার্জি বাড়িতে শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দির প্রাঙ্গণে শুরু হয়েছে ২৪ প্রহরব্যাপী শ্রী শ্রী তারকব্রহ্ম নামযজ্ঞানুষ্ঠান। এ বছর ১৬তম বর্ষে উৎসবটি পর্দাপণ করছে। সপ্তাহব্যাপী এই উৎসবের বিভিন্ন পর্বে কর্মসূচির মধ্যে রয়েছে শ্রী শ্রী মহানাম কীর্তন, ব্যানার্জি পরিবারের প্রাণের ঠাকুর যুগল বিগ্রহসহ পারিবারিক অঙ্গনে কীর্তন পরিক্রমা, গীতা পাঠ, রামায়ণ গান, ভাগবদ পাঠ, সনাতন ধর্মসভা, বৈদিক স্বস্তিবচন, মঙ্গল প্রদীপ প্রজ¦ালন। আগামী ২১ ডিসেম্বর ভোগরাগের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হবে।
ব্যানার্জি পরিবারের সদস্য অনুষ্ঠানের কর্ণধার শ্যামল ব্যানার্জি সাংবাদিকদের জানান, উৎসব উপলক্ষে এখানে একটা গ্রামীণ মেলার আয়োজন করা হয়েছে। সেখানে সব ধর্ম-বর্ণের লোকজন অংশগ্রহণ করছে।

দূর-দূরান্তের ভক্তদের জন্য প্রসাদের ব্যবস্থা রয়েছে। মূলত সবাই যাতে সুখে-শান্তিতে থাকতে পারি তার জন্যই এই উৎসবের আয়োজন করা হয়েছে। সাত দিনব্যাপী অনুষ্ঠান উপলক্ষে লক্ষাধিক মানুষ অংশ নিয়ে থাকেন। প্রতিবছরই অনুষ্ঠানটি করা হয় তবে করোনার কারণে গত বছর তা সম্ভব হয়নি। আগামীতে সবার সহযোগিতা ও আশীর্বাদ নিয়ে আবারো এ উৎসব করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়