ওয়ারী থেকে উদ্ধার : মারা গেল সেই নবজাতকটি

আগের সংবাদ

বিদ্রোহের ভারেই নৌকাডুবি

পরের সংবাদ

নৌকার বিপক্ষে যাওয়ায় ১১ নেতাকে শোকজ : দ্বিধাবিভক্ত দশমিনা আওয়ামী লীগ

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি : দশমিনা উপজেলা আওয়ামী লীগের ১১ নেতাকে নৌকার পক্ষে কাজ না করার অভিযোগে শোকজ করার ঘটনায় তোলপাড় চলছে। শোকজের ঘটনায় দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে উপজেলা আওয়ামী লীগ।
সংশ্লিষ্ট বিভিন্ন সূত্রে জানা গেছে, গত ১১ নভেম্বর দশমিনা সদর ও বেতাগী সানকিপুর ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই দুটি ইউনিয়নে নৌকার প্রার্থী জয়লাভ করেন। ওই নির্বাচনে নৌকার পক্ষে কাজ না করায় গত ২৫ নভেম্বর সন্ধ্যায় দশমিনা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট ইকবাল মাহামুদ লিটন স্বাক্ষরিত শোকজের চিঠি উত্থাপন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হাজি আবু বকর সিদ্দিক, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক গৌতম রায়, সাংগঠনিক সম্পাদক এডভোকেট উত্তম কর্মকার, সাংগঠনিক সম্পাদক গাজী মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক মামুন সিকদার, উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন পালোয়ান সাধারণ সম্পাদক এডভোকেট অরূপ কর্মকারসহ ১১ নেতার নাম তুলে ধরে আগামী সাত কর্মদিবসের মধ্যে শোকজ পাওয়া নেতাদের লিখিত জবাব দিতে বলা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য এস এম শাহজাদা বলেন, নৌকা প্রার্থীর বিপরীতে আওয়ামী লীগের কোনো বিদ্রোহী প্রার্থী থাকলে শোকজের বিষয়টি কিছুটা বিশ্বাস করা যেত কিন্তু নৌকার প্রতিদ্ব›দ্বী হাতপাখার প্রার্থীর পক্ষে তারা কাজ করেছেন বা হাতপাখার প্রার্থীকে সমর্থন করেছেন এটা মোটেও বিশ্বাসযোগ্য নয়। দলীয় প্রতিহিংসার কারণে শোকজের ঘটনা ঘটতে পারে বলে মনে হচ্ছে। তিনি জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতাদের বিষয়টি দ্রুত সমাধানের উদ্যোগ নেয়ার অনুরোধ জানান। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল মাহামুদ লিটন বলেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সিকদার গোলাম মোস্তফার নেতৃত্বে গঠিত তদন্ত কমিটির সুপারিশে ওই ১১ নেতাকে শোকজ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়