ওয়ারী থেকে উদ্ধার : মারা গেল সেই নবজাতকটি

আগের সংবাদ

বিদ্রোহের ভারেই নৌকাডুবি

পরের সংবাদ

তিতাস গ্যাস : সাবেক ব্যবস্থাপকের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রায় ৩৫ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সাবেক ব্যবস্থাপক মো. মহিদুর রহমানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রবিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়-ঢাকা-১ এ সংস্থাটির সহকারী পরিচালক মো. আতাউর রহমান সরকার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা উপপরিচালক মুহাম্মদ আরিফ সাদেক।
মামলার এজাহার সূত্রে জানা যায়, তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সাবেক ব্যবস্থাপক (মিটারিং এন্ড ভিজিল্যান্স শাখা) মো. মহিদুর রহমান নিজ নামে জ্ঞাতআয়বহির্ভূত ৩৪ লাখ ৭১ হাজার টাকার সম্পদ অর্জন করেছেন। অনুসন্ধানে তার নামে ঢাকার খিলগাঁও মৌজায় টিনশেড স্থাপনাসহ ২.৫ কাঠা জমি, একই মৌজায় আরো ২.৬ কাঠা জমি, বাড্ডার কাঁঠালদিয়া মৌজায় ০.৮০ কাঠা জমি ও টাঙ্গাইলের নাগরপুর থানার বাগকাটারী মৌজায় ৮৯ শতাংশ জমিসহ মোট ২৩ লাখ ৬৪ হাজার ৯৫৯ টাকার স্থাবর সম্পদ এবং আসবাবপত্র, হাতে নগদ ও ব্যাংকে জমা বাবদ ৮১ লাখ ১৪ হাজার টাকাসহ ১ কোটি ৪ লাখ ৭৯ হাজার ৬২৮ টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে। অনুসন্ধান পর্যায়ে তার ঋণ, আয় ও পারিবারিক ব্যয় বাদ দিলে ৩৪ লাখ ৭১ হাজার টাকার সম্পদ অর্জনের বৈধ উৎস কিংবা রেকর্ডপত্র পাওয়া যায়নি। তাই দুদক আইন ২০০৪-এর ২৭(১) ধারায় মামলাটি রুজু করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়