ওয়ারী থেকে উদ্ধার : মারা গেল সেই নবজাতকটি

আগের সংবাদ

বিদ্রোহের ভারেই নৌকাডুবি

পরের সংবাদ

চন্দনাইশে ওয়ার্ড বিভাজন না করেই তফসিল ঘোষণা

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আবু তালেব আনচারী, চন্দনাইশ (চট্টগ্রাম) থেকে : চন্দনাইশে আইনি জটিলতায় আটকে থাকা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদের সীমানা নির্ধারণ ও ওয়ার্ড বিভাজন না করে পঞ্চম ধাপে ৭ ওয়ার্ড নিয়ে উপজেলার সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। গতকাল রবিবার নির্বাচন কমিশন সচিব তফসিল ঘোষণা করেন। এ বিষয় নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।
জানা গেছে, সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরীর প্রচেষ্টায় ২০১৭ সালের ১১ মে সাতবাড়িয়া ইউনিয়নের হাছনদন্ডী মৌজাসহ দোহাজারীকে পৌরসভা ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়। এতে সাতবাড়িয়া ইউনয়িন পরিষদ থেকে ২টি ওয়ার্ড দোহাজারী পৌরসভার অন্তর্ভুক্ত করা হয়। হাছনদন্ডী মৌজা নিয়ে পৌরসভা ঘোষণার বিষয়টি প্রক্রিয়াধীন থাকার কারণে ২০১৫ সালে দোহাজারী ও সাতবাড়িয়া ইউপি নির্বাচন হয়নি। এরপর থেকে দোহাজারী পৌরসভায় দায়িত্ব পালন করে আসছেন পদাধিকার বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা। একইভাবে সাতবাড়িয়া ইউনিয়নে নির্বাচন না হওয়ায় চেয়ারম্যান পদে বহাল রয়েছেন আহমদুর রহমান। অপরদিকে সীমানা নির্ধারণের অজুহাতে ওমর ফারুক নামে এক ব্যক্তি বাদী হয়ে হাইকোটে রিট পিটিশন দায়ের করেন। পিটিশন হলেও জবাব দাখিলের পদক্ষেপ নেয়নি প্রতিপক্ষরা। ফলে দীর্ঘদিন ধরে আইনি জটিলতায় আটকে ছিল দোহাজারী ও সাতবাড়িয়া ইউপি নির্বাচন। সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদের সচিব শেখ মো. জমিরউদ্দিন বলেন, এ বিষয়ে কোনো চিঠিপত্র পাইনি। চেয়ারম্যান আহমদুর রহমানও বললেন একই কথা।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মিনহাজুল ইসলাম জানান, আপাতত তফসিল বলবৎ থাকবে। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তা বরাবরে লিখিতভাবে জানানো হয়েছে। চিঠির উত্তর পাওয়ার পর বলতে পারব। উচ্চ আদালতের মামলা বিষয়ে মুঠোফোনে উপজেলা নির্বাহী অফিসার সাদীয়া ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য দেয়া সম্ভব হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়