ওয়ারী থেকে উদ্ধার : মারা গেল সেই নবজাতকটি

আগের সংবাদ

বিদ্রোহের ভারেই নৌকাডুবি

পরের সংবাদ

কমলনগর : খামারে বিষ দিয়ে ১০ লাখ টাকার মাছ নিধন

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কমলনগর (ল²ীপুর) প্রতিনিধি : কমলনগরে একটি মৎস্য খামারে বিষ প্রয়োগ করে ১০ লক্ষাধিক টাকার মাছ মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। গত শনিবার সন্ধ্যায় উপজেলার চরলরেন্স ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ড এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত মৎস্যচাষি জহিরুল ইসলাম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। তিনি চরলরেন্স এলাকার মৃত গোলাম মোস্তফার ছেলে।
স্থানীয়রা জানান, জহির গত আট বছর ধরে তিন একর জমিতে খামার তৈরি করে মাছ চাষ করে আসছিলেন। প্রতি বছরের মতো এবারো তিনি খামারে রুই, কাতল, মৃগেল ও তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করেছেন। শনিবার সন্ধ্যায় কে বা কারা তার খামারে বিষ প্রয়োগ করলে মাছগুলো মরে ভেসে ওঠে। পরে খামার থেকে কীটনাশকের দুটি শিশি উদ্ধার করা হয়।
ক্ষতিগ্রস্ত মৎস্যচাষি জহিরুল ইসলাম বলেন, বিষক্রিয়ার কারণে রবিবার দুপুর পর্যন্ত খামারের প্রায় সব মাছ মরে ভেসে উঠেছে। যার বর্তমান বাজারমূল্য ১০ লক্ষাধিক টাকা।
তিনি জানান, খামার সংলগ্ন বাড়ির নুরুল ইসলাম, মিরাজ, নুরুল আনোয়ার, বাবলু ও আবু তাহেরদের সঙ্গে তাদের পূর্বশত্রæতা রয়েছে। এ নিয়ে তার (জহিরের) মা বাদী হয়ে আদালতে একটি মামলাও করেছেন। এর জের ধরে প্রতিপক্ষরা বিষ প্রয়োগের এ কাজটি করেছেন বলে তিনি দাবি করেন।
এদিকে অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত নুরুল ইসলাম জানান, বিষ প্রয়োগে মাছ নিধনের বিষয়ে তারা কিছুই জানেন না। তিনি নিজেও একজন মৎস্য খামারি। তাই এ ধরনের ন্যক্কারজনক কাজ তিনি করতে পারেন না। যারা এ ঘৃণ্যতম কাজটি করেছেন তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে তিনি বলেন, প্রতিহিংসাপরায়ণ হয়ে জহির তাদের সন্দেহ করছেন।
কমলনগর থানার ভরপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন জানান, বিষ প্রয়োগে মাছ নিধনের বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়