বন্ডে অনুমোদন দিল বিএসইসি

আগের সংবাদ

ছাত্র বিক্ষোভে ফের উত্তাল সড়ক : ২০১৮ সালের আন্দোলনের রেশ > ৪৮ ঘণ্টার মধ্যে দাবি পূরণের আল্টিমেটাম

পরের সংবাদ

খালেদা জিয়া মুখে খেতে পারছেন না

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে তিনি মুখে খাবার খেতে পারছেন না। তার খাবারের ঘাটতি পূরণ হচ্ছে স্যালাইনের মাধ্যমে। বিএনপি প্রধানের ব্যক্তিগত চিকিৎসকরা জানান, খালেদা জিয়ার শারীরিক জটিলতা কিছুতেই কাটছে না। এ অবস্থায় তার আরোগ্য লাভের ভরসা হচ্ছে বিদেশের কোনো হাসপাতালে যদি সময়মতো তাকে উন্নত চিকিৎসা দেয়া যায়।
জানা যায়, গত মঙ্গলবার সন্ধ্যার পরে খালেদা জিয়ার হিমোগেøাবিন কমে যায়। তবে রাত বাড়ার সঙ্গে সঙ্গে আগের অবস্থায় ফিরে আসে। গতকাল বুধবার সকালে তার একবার বমি হয়েছে। তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মীলা রহমান সিঁথি হাসপাতালে তার সেবা-যতœ করছেন। সূত্র জানায়, গত মঙ্গলবার রাতে যে অবস্থা হয়েছিল তার চেয়ে একটু ভালো আছেন খালেদা জিয়া। চিকিৎসকরা সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছেন। বিএনপি মহাসচিব বলেন, মঙ্গলবার রাতে তার (খালেদা জিয়ার) অবস্থার অবনতি হয়েছিল। আমি প্রায় এক ঘণ্টা ছিলাম ম্যাডামের পাশে। সেখানে ডা. এফ এম সিদ্দিকীসহ অন্যান্য চিকিৎসকরা আছেন। বিকালের দিকে ম্যাডামের হিমোগেøাবিন কমে যাওয়ায় শারীরিক অবস্থা ওঠানামা করছিল। পরে রক্ত দেয়া হয়েছে। এখন আগের অবস্থাতেই আছেন তিনি।
বিএনপির সিনিয়র নেতারা জানান, হাসপাতালে চিকিৎসাধীন দলের চেয়ারপারসনের হার্ট, কিডনিসহ অনেক শারীরিক জটিলতা রয়েছে। তবে তিনি এখন লিভারের সমস্যায় বেশি ভুগছেন। সম্প্রতি রক্তবমি করার পর খালেদা জিয়ার লিভার থেকে রোগ পরীক্ষার জন্য নমুনা নেয়া হয়েছে। সব মিলিয়ে খালেদা জিয়ার অবস্থা ভালো নয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়