নরসিংদীতে আটক নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান

আগের সংবাদ

‘তোরে আমি কি জন্য একা যাইতে দিলাম’

পরের সংবাদ

ধসে গেছে সদরপুর ব্রিজের সংযোগ সড়ক : দ্রুত সংস্কার করা না হলে ঘটতে পারে বড় দুর্ঘটনা

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

হোসাইন আহমদ, শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) থেকে : সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের সদরপুর ব্রিজের পশ্চিম পাড়ে ব্রিজটির সংযোগ সড়কের ডান পাশের এপ্রোচটি ধসে স্বাভাবিক যান চলাচল ব্যাহত হচ্ছে। দ্রুত সংস্কার না করা হলে যে কোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসী।
জানা যায়, সম্প্রতি সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ ঠিকাদারের মাধ্যমে গত ২ মাস আগে ব্রিজটির পশ্চিম পাড়ের এপ্রোচটি মেরামত ও সংস্কার কাজ করা হলেও এক মাসের মধ্যেই ধসে যায় এবং ব্রিজের একটি এপ্রোচ হেলে পড়ে। এতে ছোট যানবাহন থেকে শুরু করে বড় বড় বাস, ট্রাক, লরি, বাস ঝুঁকি নিয়ে চলাচল করছে মহাসড়কটি দিয়ে। সদরপুর ব্রিজটির এপ্রোচ দ্রুত সংস্কার না করা হলে যে কোনো মুহূর্তে ভালো অংশটুকুও ধসে গিয়ে যান চলাচল বন্ধ ও বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসীসহ মহাসড়কে চলাচলকারী গাড়িচালকসহ সাধারণ যাত্রীরা। ২২ নভেম্বর সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কের সদরপুর ব্রিজ এলাকায় গিয়ে দেখা যায়, সদরপুর ব্রিজের পশ্চিম পাড়ের বেশ অর্ধেক রাস্তা ভেঙে ব্রিজটির এপ্রোচ সদরপুর খালে দেবে গেছে এবং এপ্রোচ হেলে পড়েছে। এতে করে ব্রিজের একপাশ দিয়ে চলাচল করছে সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কে যাতায়াতকারী যানবাহনসহ সাধারণ লোকজন। ব্রিজটি দিয়ে দিনের বেলায় স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করলেও রাতের বেলায় যে কোনো ধরনের দুর্ঘটনার আতঙ্কে চলাচলকারী যানবাহন ও লোকজন। সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ দায়সাড়াভাবে ব্রিজটির এপ্রোচের ভাঙা অংশে বস্তা দিয়ে প্রতিবন্ধকতা ও রাতে যানবাহনের সতর্কতার জন্য সিগনাল লাইট স্থাপন করে দিলেও ব্রিজটির ভাঙা অংশটি মেরামতের কোনো উদ্যোগ নেই।
সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক সড়কে যাত্রীবাহী বাস চালক আরিফ আহমদ, নেছার আহমদ, সিএনজিচালিত অটোরিকশা চালক রিপন মিয়া ও বিজন দাস বলেন, এ সড়ক দিয়ে প্রতিদিন প্রায় দুই লক্ষাধিক মানুষ সুনামগঞ্জ থেকে সিলেট হয়ে দেশের বিভিন্ন প্রান্তে আসা যাওয়া করে থাকেন। বাস চালক নেছার আহমদ বলেন, আমি প্রতিদিন সিলেট থেকে সুনামগঞ্জ চারবার যাত্রীবাহি বাস নিয়ে যাতায়াত করে থাকি। সদরপুর ব্রিজটির পশ্চিম প্রান্তের অংশটি বেশি ঝুঁকিপূর্ণ। যে কোনো সময়ই ব্রিজের ভালো অংশও ধসে যেতে পারে। ব্রিজটির একটি অংশের এপ্রোচ আগেই ধসে গেছে। বাকি অংশ দিয়ে ভারী যানবাহন চলাচলের কারণে ওই অংশটুকুও ধসে যেতে পারে। তাই বিষয়টি দ্রুত সংস্কার করা প্রয়োজন। শান্তিগঞ্জ থানা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক মো. আলাউদ্দিন জানান, সদরপুর ব্রিজের পশ্চিম প্রাপ্ত অত্যন্ত ঝুঁকিপূর্ণ। কিছুদিন আগে ধসে যাওয়া অংশে দ্রুতগামীর মোটরসাইকেল আরোহী দুর্ঘটনায় পতিত হয়ে মারা গেছেন। সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম বলেন, ব্রিজটির এপ্রোচের অংশটি ইতিপূর্বে স্টিলের পিলার বসিয়ে মেরামত করা হয়েছে। কিন্তু কিছু টেকনিক্যাল সমস্যার কারণে ধেবে গেছে। এ বিষয়ে আমরা সংশ্লিষ্ট দপ্তরে চিঠি পাঠিয়েছি। সপ্তাহের মধ্যে পরিদর্শন টিম আসবে। আশা করছি কাজটি দ্রুত মেরামত করা সম্ভব হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়