গুলশানের ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

আগের সংবাদ

ধাক্কা কাটিয়ে চাঙ্গা অর্থনীতি

পরের সংবাদ

মুনিয়া ধর্ষণ-হত্যা : তদন্ত প্রতিবেদন দাখিল হয়নি গতকাল, নতুন তারিখ ৬ ডিসেম্বর

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর গুলশানের কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়াকে ধর্ষণ ও হত্যার অভিযোগে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর, তার বাবা বসুন্ধরার চেয়ারম্যান, মা, স্ত্রী ও মডেল পিয়াসাসহ ৮ জনের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৮ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত। গতকাল রবিবার মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ পরিদর্শক গোলাম মুক্তার আশরাফ উদ্দিন প্রতিবেদন দাখিল না করায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন ধার্য করেন।
গত ৬ সেপ্টেম্বর ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এর বিচারক মাফরোজা পারভীনের আদালতে মুনিয়ার বোন নুসরাত জাহান তানিয়া বাদী হয়ে ধর্ষণ-হত্যা মামলাটি গ্রহণের জন্য আবেদন করেন। মুনিয়াকে ধর্ষণের অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) (২)/৩০ ধারায় এবং হত্যা অভিযোগে ৩০২/৩৪ ধারায় মামলার আবেদন করা হয়। এরপর বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলাটির তদন্তের জন্য পিবিআইকে দায়িত্ব দেন।
আনভির বাদে এ মামলার অন্য আসামিরা হলেন, আনভীরের বাবা বসুন্ধরা গ্রুপের চেয়্যারম্যান আহমেদ আকবর সোবহান, আনভীরের মা আফরোজা বেগম, আনভীরের স্ত্রী সাবরিনা, সাইফা রহমান মীম, কথিত মডেল ফারিয়া মাহবুব পিয়াসা, মুনিয়ার বাড়িওয়ালা শারমিন এবং ইব্রাহীম আহমেদ রিপন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়