গুলশানের ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

আগের সংবাদ

ধাক্কা কাটিয়ে চাঙ্গা অর্থনীতি

পরের সংবাদ

কক্সবাজারে ড্রেন থেকে হাতির মরদেহ উদ্ধার

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামবাদ ইউনিয়নের পাহাড়ি এলাকার ড্রেন একটি বন্যহাতির মরদেহ উদ্ধার করা হয়েছে। খাবারের সন্ধানেই হাতিটি এসেছিল বলে ধারণা করা হচ্ছে। ড্রেনে পড়ে থাকা অবস্থায় হাতিটির শরীরে বেশকিছু আঘাতের চিহ্ন পেয়েছেন চিকিৎসকরা।

গতকাল দুপুরে হাতিটি উদ্ধার করেছে কক্সবাজার উত্তর বনবিভাগ। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. আনোয়ার হোসেন সরকার।
স্থানীয় লোকজন ও বনবিভাগ জানায়, রাতের কোনো একসময় ইসলামবাদ ইউনিয়নের ভুমরিয়াঘোনা রেঞ্জের গজালিয়ায় বন্যহাতিটি লোকালয়ে চলে আসে। বনাঞ্চল থেকে মূলত খাবারের সন্ধানে বেরিয়ে এসেছিল বলে ধারণা করা হচ্ছে। ড্রেনে উল্টে পড়ে হাতিটি আর উঠতে পারেনি। সে কারণে তার মৃত্যু হতে পারে।
কক্সবাজার উত্তর বনবিভাগের সহকারী বন সংরক্ষক প্রাণতোষ চন্দ্র রায় বলেন, হাতিটির ময়নাতদন্তের জন্য আলামত সংগ্রহ শেষে পুঁতে ফেলার ব্যবস্থা করা হচ্ছে। প্রাথমিকভাবে চিকিৎসকরা হাতির শরীরে কিছু আঘাতের চিহ্ন পেয়েছেন। এ কারণে ড্রেনে পড়ে হাতিটির মৃত্যু হয়েছে নাকি কেউ তাকে হত্যা করেছে তা খতিয়ে দেখা হচ্ছে।
কক্সবাজার উত্তর বনবিভাগীয় বন কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, প্রাথমিক তদন্ত শেষে পুঁতে ফেলার ব্যবস্থা করা হচ্ছে। মৃত্যুর কারণ অনুসন্ধান ও ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়