জামালদের বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

আগের সংবাদ

বাস মালিক-শ্রমিকরা বেপরোয়া : এখনো অতিরিক্ত ভাড়া আদায় > গেটলক-সিটিং সার্ভিস বহাল > বিআরটিএর তৎপরতা লোক দেখানো

পরের সংবাদ

১০৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি : ১ জনের মৃত্যু

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে চলতি বছর (১ জানুয়ারি থেকে ১৭ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২৬ হাজার জন। মৃতের সংখ্যাও শতকের ঘর ছুঁইছুঁই। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টার ব্যবধানে হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা আরো কমেছে।
বিজ্ঞপ্তির তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে বিভিন্ন হাসপাতালে ১০৩ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৮৪ জন আর ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ১৯ জন ভর্তি হয়েছেন। মৃত্যু হয়েছে ১ জনের।
প্রসঙ্গত; স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, মঙ্গলবার ১২৩ জন, সোমবার ১৪০, রবিবার ২৩১, শনিবার ১৫৯, শুক্রবার ১০৩, বৃহস্পতিবার ১৭৬ জন ডেঙ্গু রোগী হাসপতালে ভর্তি হয়। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৫৪৯ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৪৩৫ জন। আর অন্যান্য বিভাগে ভর্তি রোগীর সংখ্যা ১১৪ জন। চলতি বছরের জানুয়ারি থেকে ১৭ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৬ হাজার। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ২৫ হাজার ৩৫৩ জন। মৃত্যু হয়েছে ৯৮ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়