জাবির ভর্তি পরীক্ষা : প্রক্সি দিতে গিয়ে বুয়েট শিক্ষার্থী কারাগারে

আগের সংবাদ

এশিয়ান আর্চারিতে পদক খরা ঘোচাল বাংলাদেশ

পরের সংবাদ

সাম্প্রদায়িক উসকানি : বদরুন্নেসার শিক্ষিকা রুমা সরকারের জামিন নামঞ্জুর

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : একজনের হত্যাকাণ্ডের ভিডিও ফেসবুকে আরেকজনের নামে গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক উসকানির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারের জামিন আবেদন ফের নামঞ্জুর করে তাকে কারাগারেই থাকার আদেশ দিয়েছেন আদালত।
গতকাল মঙ্গলবার আইনজীবী সুব্রত বিশ্বাস রুমার পক্ষে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত আসামির জামিন আবেদনটি নামঞ্জুর করেন। তবে নি¤œ আদালতে জামিন পাওয়ায় জামিনের জন্য উচ্চ আদালতে যাবেন বলে রুমার আইনজীবী জানান।
মামলায় বলা হয়, রাজধানীর পল্লবীতে শাহীন উদ্দিন হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও ফেসবুকে নোয়াখালীর যতন সাহার হত্যাকাণ্ড বলে অপপ্রচার চালান রুমা সরকার। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের সত্যতা মেলায় গত ২০ অক্টোবর রমনা থানায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়। পরদিন তাকে আদালতে হাজির করা হলে দুদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়