জাবির ভর্তি পরীক্ষা : প্রক্সি দিতে গিয়ে বুয়েট শিক্ষার্থী কারাগারে

আগের সংবাদ

এশিয়ান আর্চারিতে পদক খরা ঘোচাল বাংলাদেশ

পরের সংবাদ

বাস্তবায়ন চান সচেতন মহল :শ্রীপুরে যানজট নিরসনে নানা উদ্যোগ গ্রহণ

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নাসির উদ্দিন জর্জ, শ্রীপুর (গাজীপুর) থেকে : শ্রীপুরে সড়ক ও ফুটপাত দখল করে দোকানপাট, এলোপাতাড়ি অটোরিকশা রেখে ভ্যানিটি ব্যাগ ও মূল্যবান জিনিসপত্র ছিনতাই, উপজেলার গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে যানজটের কারণে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। ওই সভায় যানজট নিরসনে বেশ কয়েকটি উদ্যোগ গ্রহণ করা হয়। গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় শ্রীপুর উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সভায় উদ্বেগ প্রকাশ করা হয়েছে।
বিভিন্ন মার্কেট ও দোকানের সামনে থেকে দোকান উচ্ছেদ, ফুটপাত থেকে দোকান উচ্ছেদ, শ্রীপুর বাজার ডিবি রোড, মাওনা চৌরাস্তা উড়াল সেতুর আশপাশ এবং গুরুত্বপূর্ণ মোড়ে পায়েচালিত রিকশা ছাড়া অন্য সব ধরনের অটো রিকশার প্রবেশ বন্ধ করা, দিনের বেলা ডিবি রোডে বালিবাহী ট্রাক চলাচল বন্ধ, স্থানীয় গণপরিবহন ‘তাকওয়ার’ গেটলক সার্ভস চালু করার তাগিদ, মাওনা চৌরাস্তা উড়াল সেতু থেকে নামার পর বাসস্টপেজ, বাইপাস সড়ক নির্মাণে উদ্যোগ গ্রহণ, চাঁদাবাজি বন্ধ, নিয়মিত এ রকম সভা ও কর্মসূচির আপডেট তথ্য প্রকাশ, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ নানা সিদ্ধান্ত গৃহীত হয়।
শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট শামসুল আলম প্রধান, পৌর মেয়র আনিছুর রহমান, ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন, মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন, ট্রাফিক পুলিশের পরিদর্শক নূরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লা, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও ডেইলি স্টারের সাংবাদিক প্রভাষক আবু বকর সিদ্দিক আকন্দ।
এ সময় উপস্থিত ছিলেন- শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা, শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল্লাহ-আল মামুমন, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক, এডভোকেট শহীদুল্লাহ, শ্রীপুর বাজার পরিচালনা কমিটির সভাপতি রুহুল আমীন খান রতন, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সোহাগ প্রমুখ।
শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান বলেন, পরিবহনে চাঁদাবাজি কখনো বন্ধ হয়নি। এটা পুরোপুরি বন্ধ হবে না। তবে নিয়ন্ত্রণে রাখতে হবে। আর শ্রীপুরে এখন যা চলে তা চাঁদাবাজি নয়, চাঁদাবাজির প্রচার। অনুসারীরা নেতাদের নাম ভাঙিয়ে ১০-২০ টাকা চাঁদা তোলে থাকে। এসব চাঁদার কোনো অংশ নেতারা পায় না বা জানেনও না। দলীয় গ্রুপিংয়ের কারণে প্রয়োজনে বিএনপি-জামায়াত এনে তাদের দ্বারা অপমান করে প্রতিপক্ষকে ঘায়েল করার চেষ্টা চলছে। ফুটপাত দখল করে লিজের নামে স্থাপনা তৈরি করা হচ্ছে। এসব বন্ধ করা হলে যানজটও কমে যাবে।
শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেনসহ অন্যরা বলেন, শ্রীপুর ভবনের পশ্চিম গেট, টেংরা রোডের মোড়, শ্রীপুর হাসপাতাল গেট থেকে শ্রীপুর মুক্তিযোদ্ধা সংসদ এলাকার ভেতরে ডিবি সড়কে পায়েচালিত রিকশা ব্যতীত কোনো অটোরিকশা চলতে দেয়া যাবে না। মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, যানজট নিরসনে এ রকম সভা নিয়মিত অনুষ্ঠান করে আপডেট চালু রাখতে হবে। ছিনতাই এড়াতে হালকা পরিবহনে যাত্রীর সহযোগী হওয়ার ক্ষেত্রে সতর্ক থাকতে হবে।
ট্রাফিক পুলিশের পরিদর্শক নূরুল ইসলাম বলেন, যান চলাচলে শৃঙ্খলা আনয়নে কমিউনিটি পুলিশকে সংযুক্ত করার ব্যবস্থা করতে হবে।
শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও ডেইলি স্টারের সাংবাদিক প্রভাষক আবু বকর সিদ্দিক আকন্দ বলেন, বিভিন্ন সভায় নানা ধরনের সিদ্ধান্ত গৃহীত হয়। কিন্তু সিদ্ধান্ত বাস্তবায়ন হয় কিনা সে ব্যাপারে কিছু জানা যায় না। শুধুমাত্র সভা না করে সিদ্ধান্তগুলো কার্যকর করতে গুরুত্ব বাড়ানোর আহ্বান জানান তিনি। উপজেলা চেয়ারম্যান, শ্রীপুর থানার ওসি, এডভোকেট মো. শহীদল্লাহসহ অন্যরা তার বক্তব্য সমর্থন করে বাস্তবায়নের দাবি করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়