জাবির ভর্তি পরীক্ষা : প্রক্সি দিতে গিয়ে বুয়েট শিক্ষার্থী কারাগারে

আগের সংবাদ

এশিয়ান আর্চারিতে পদক খরা ঘোচাল বাংলাদেশ

পরের সংবাদ

কিলার আব্বাসের ক্রিমিনাল রেকর্ড হাইকোর্টে তলব

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকার ঘোষিত শীর্ষ সন্ত্রাসী কিলার আব্বাসকে আদালতে হাজির করার কেন নির্দেশ দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে কিলার আব্বাসের নাম, পরিচয় ও তার ক্রিমিনাল রেকর্ড সংক্রান্ত প্রতিবেদন আইজিপিসহ সংশ্লিষ্টদের আদালতে দাখিল করতে বলা হয়েছে। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল মঙ্গলবার এ আদেশ দেন। আদালতে কিলার আব্বাসের পক্ষে শুনানি করেন আইনজীবী সাঈদ আহমেদ রাজা ও ব্যারিস্টার সাকির উদ্দিন আহমেদ বাপ্পী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত।
এর আগে গত ১৫ নভেম্বর সরকার ঘোষিত শীর্ষ সন্ত্রাসী কিলার আব্বাসকে কারাগারে আটক রাখার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়। রিটে স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, পুলিশের আইজিপি, র‌্যাবের ডিজি, ডিএমপি কমিশনার, ঢাকা জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।
আইনজীবী বাপ্পী বলেন, হত্যাসহ বিভিন্ন অভিযোগের ১১টি মামলায় কিলার আব্বাস খালাস পেয়েছেন। ডাকাতির অভিযোগে একটি মামলা তার বিরুদ্ধে বিচারাধীন আছে। এই মামলাতেও তিনি জামিন পেয়েছেন ২০১৬ সালে। তারপর কী কারণে তাকে কারাগারে আটক রাখা হয়েছে আমরা জানি না। এ কারণে রিট দায়ের করেছি। রিট আবেদনে কিলার আব্বাসকে আদালতের সন্তুষ্টি সাপেক্ষে হাজির করা, তার ক্রিমিনাল রেকর্ড দাখিল এবং পুলিশের ওয়েবসাইটে থাকা মোস্ট ওয়ান্টেড তালিকা থেকে তার নাম বাদ দেয়ার নির্দেশনা চাওয়া হয়।
২০০৩ সালের ১৪ ফেব্রুয়ারি রাজধানীর বনানী এলাকা থেকে গ্রেপ্তার হন আব্বাস। তখন থেকে কাশিমপুর কারাগারে রয়েছেন তিনি। কিলার আব্বাসের পুরো নাম আব্বাস আলী। বাবার নাম সাহাবুদ্দীন ওরফে তমিজ উদ্দীন। তার পরিবার থাকে উত্তর কাফরুলে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়