তিনজন গ্রেপ্তার : কৌশলে পানের ভেতর ইয়াবা পাচার

আগের সংবাদ

শূন্য থেকে মহাশূন্য জয় : ডিজিটাল বাংলাদেশ

পরের সংবাদ

র‌্যাবের সংবাদ সম্মেলন : পাওনা টাকা চাওয়ায় খুন হন বৈজ্ঞানিক কর্মকর্তা

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বৈজ্ঞানিক কর্মকর্তা আনোয়ার শহীদকে (৭২) ছুরিকাঘাতে হত্যাকাণ্ডের ঘটনায় ঘাতক মো. সাইফুল ইসলাম ও পরিকল্পনাকারী মো. জাকির হোসেনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। পাওনা ১২ লাখ টাকা ও জমি আত্মসাতের জন্য এ খুনের ঘটনা ঘটে। এর আগেও একবার শহীদকে হত্যার চেষ্টা চালানো হয়েছিল।
রাজধানীর শ্যামলীতে জনবহুল সড়কে প্রকাশ্যে বাংলাদেশ গম গবেষণা ইনস্টিটিউটের সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তাকে ছুরিকাঘাতে খুনের ঘটনায় দুজনকে গ্রেপ্তারের বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। গতকাল সোমবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে এ সংবাদ সম্মেলন হয়।
র‌্যাব কর্মকর্তা বলেন, গত ১১ নভেম্বর সন্ধ্যা ৭টার পর শ্যামলীর হলি লেন গলিতে দুর্বৃত্তরা গম গবেষণা ইনস্টিটিউটের সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আনোয়ার শহীদকে নির্মমভাবে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের ছোট বোন ফেরদৌস সুলতানা আদাবর থানায় অজ্ঞাত পরিচয় আসামিদের বিরুদ্ধে মামলা করলে র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ ও ঘটনাস্থলের পার্শ্ববর্তী ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করে তথ্য সংগ্রহ করা হয়। এরই ধারাবাহিকতায় গত রবিবার রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সদর দপ্তর গোয়েন্দা শাখা ও র‌্যাব-২ একটি দল গাবতলী বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে ওই দুজনকে গ্রেপ্তার করে।
কমান্ডার খন্দকার আল মঈন জানান, জাকির প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, নিহত বৈজ্ঞানিক কর্মকর্তা আনোয়ার শহীদ দিনাজপুর শহরে কর্মরত থাকা অবস্থায় তার সঙ্গে পরিচয় হয়। যা পরবর্তীতে ঘনিষ্ঠতায় রূপ নেয়। দিনাজপুরে আনোয়ার শহীদ জমি কেনার সময় জাকির দালাল হিসেবে মধ্যস্থতা করে। এছাড়া নিহতদের কাছ থেকে বিভিন্ন সময়ে জাকির ১২ লাখ টাকা ধার নেয়। গত ১ বছর আগে জাকির তার চালের গোডাউন বন্ধক রেখে ২০ লাখ টাকা ঋণ পাইয়ে দিতে ভুক্তভোগীর সহযোগিতা চায়। ভুক্তভোগী তাকে সহযোগিতা করতে অপারগতা জানায়। উল্টো তার পাওনা ১২ লাখ টাকা ফেরত দেয়ার জন্য জাকিরকে চাপ দেন। ধারের বিষয়টি তারা দুজন ছাড়া আর কেউ জানত না। এরই পরিপ্রেক্ষিতে জাকির গত ৬-৭ মাস ধরে আনোয়ার শহীদকে হত্যার পরিকল্পনা নেয়। সে মনে করেছিল এমনটা হলে তার ধার আর শোধ করতে হবে না। তবে সেবার শহীদকে খুন করতে হয় ব্যর্থ হয় জাকির।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়