তিনজন গ্রেপ্তার : কৌশলে পানের ভেতর ইয়াবা পাচার

আগের সংবাদ

শূন্য থেকে মহাশূন্য জয় : ডিজিটাল বাংলাদেশ

পরের সংবাদ

নোয়াখালীর ৯ ইউপিতে জমে উঠেছে প্রচারণা

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে ৯টি ইউনিয়নে চতুর্থ ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউপি নির্বাচন। গত ১০ নভেম্বর বাংলাদেশ নির্বাচন কমিশন ঘোষিত তফসিলে সদর উপজেলার চরমটুয়া, দাদপুর, কাদিরহানিফ, এওজবালিয়া, কালাদরাপ, অশ্বদিয়া, পূর্ব চরমটুয়া, আন্ডারচর ও নেয়াজপুর ইউনিয়ন পরিষদের তালিকা অন্তর্ভুক্ত রয়েছে।
ঘোষিত তফসিলে ২৫ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ, ২৯ নভেম্বর মনোনয়নপত্র বাছাই, আপিল দায়ের ২ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ৫ ডিম্বেবর, প্রার্থিতা প্রত্যাহার ৬ ডিসেম্বর, ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ এবং ২৩ ডিসেম্বর নির্বাচনের তারিখ ধার্য করা হয়েছে। নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে প্রচার-প্রচারণার পাশাপাশি দলীয় মনোনয়নপত্র সংগ্রহে ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা। পোস্টার, ব্যানারে ছেয়ে গেছে ইউনিয়নের অলিগলি, বাসা-বাড়ি, চায়ের দোকান ও বিভিন্ন স্থাপনা। সরজমিন সদর উপজেলার এওজবালিয়া, কালাদরাপ, দাদপুর, অশ্বদিয়া ইউনিয়নে গিয়ে দেখা গেছে, চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য প্রার্থীরা দলবেঁধে প্রচার-প্রচারণায় নির্বাচনী এলাকা সরগরম করে তুলছেন। এওজবালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী বেলাল হোসেন গত ৪ দিনে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের মধ্যে ৬টি ওয়ার্ডে উঠোন বৈঠক, পথসভা ও গণসংযোগ করেছেন। তার উঠোন বৈঠক, পথসভা ও গণসংযোগে ব্যাপক জনসমর্থন দেখা গেছে।
অশ্বদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেতে লবিং করছেন বর্তমান চেয়ারম্যান গোলাম হোসেন বাবলু। ২০১৬ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হন তিনি। তার কর্মী-সমর্থকরা বলছেন, দলের ত্যাগী এবং পরীক্ষিত নেতা হিসেবে এবারো গোলাম হোসেন বাবলুর দলীয় মনোনয়ন পাওয়ার সম্ভাবনা আছে। গত পাঁচ বছরে শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতায় অশ্বদিয়া ইউনিয়নের চিত্র বদলে দিয়েছেন বাবলু। দীর্ঘ রাজনৈতিক জীবনে জনগণের পাশে থাকায় দলীয় মনোনয়ন পেলে এবার বিপুল ভোটে চেয়ারম্যান পদে নির্বাচিত হবেন বাবলু।
চরমটুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন বাবলু বলেন, টানা ১০ বছর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে জনগণের সুখে-দুঃখে পাশে ছিলাম। ইউনিয়নের কাক্সিক্ষত উন্নয়ন করেছি। দলীয় বিষয়েও কারো সঙ্গে আপস করিনি। এবারো আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন চাইব। দল মূল্যায়ন করলে জনগণের সমর্থনে চেয়ারম্যান পদে আবারো নির্বাচিত হব। জেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলম জানান, অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের মডেল হলো বেগমগঞ্জ। সেখানে ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। সদর উপজেলায়ও চতুর্থ ধাপের ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করে শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠু নির্বাচন উপহার দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়