‘শিশু বক্তা’ রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট

আগের সংবাদ

চমক থাকছে টাইগার স্কোয়াডে ; মিরপুরে পতাকা উড়িয়ে পাকিস্তানের অনুশীলন

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ভেড়া বিতরণ

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি : সরিষাবাড়ীতে সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃতাত্ত্বিক গোষ্ঠী আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে বাড়ন্ত স্ত্রী ভেড়া বিতরণ করা হয়েছে। রবিবার উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় প্রাঙ্গণে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় এ ভেড়া বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজুর রহমান, কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল, ভেটেরিনারি সার্জন আতিকুর রহমান, সরিষাবাড়ী প্রেস ক্লাবের কার্যনির্বাহী সদস্য মোস্তাক আহমেদ মনির প্রমুখ। এ সময় ২১ পরিবারের মাঝে ২টি করে ৪২টি বিতরণ করা হয়েছে।

পেঁয়াজ বীজ বিতরণ

মান্দা (নওগাঁ) প্রতিনিধি : মান্দায় দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে পুষ্টিসমৃদ্ধ উচ্চমূল্যের অপ্রধান শস্য উৎপাদন ও বাজারজাতকরণ কর্মসূচির আওতায় সুফলভোগী ৪৮ জনের মাঝে বিনামূল্যে পেঁয়াজের বীজ বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) মান্দা অফিসের উদ্যোগে ও বিআরডিবি কর্মকর্তা আফজাল হোসেনের সভাপতিত্বে এসব পেঁয়াজ বীজ বিতরণ করা হয়। এ সময় বীজ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু বাক্কার সিদ্দিক, রাজশাহী অঞ্চলের অপ্রধান শস্য বিশেষজ্ঞ হাফিজুর রহমান, শস্য উন্নয়ন কর্মকর্তা মকলেছুর রহমান প্রমুখ।

আলোচনা সভা

রামগঞ্জ (ল²ীপুর) প্রতিনিধি : বাংলাদেশ ডায়াবেটিক সমিতি রামগঞ্জ শাখার উদ্যোগে রবিবার পালিত হয়েছে বিশ্ব ডায়াবেটিস দিবস। এ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘ডায়াবেটিস সেবা নিতে আর দেরি নয়, ইনসুলিনসহ যাবতীয় ডায়াবেটিস সেবার সুযোগ নিন এখনই’ এ প্রতিপাদ্যে সকাল ১০টায় রামগঞ্জ ডায়াবেটিক হাসপাতাল প্রাঙ্গণ থেকে সচেতনতামূলক র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর রামগঞ্জ ডায়াবেটিক হাসপাতাল হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি ডাক্তার মোখলেছুর রহমানের সভাপতিত্বে সমিতির সাধারণ সম্পাদক মাহবুব খাঁন ফাহিমের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, ডায়াবেটিক সমিতির সহ-সভাপতি হোসেন আহম্মেদ, নির্বাহী সদস্য আবুল কালাম খোকা প্রমুখ।

অপরাজিতাদের সভা

বিশ্বম্ভরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি : বিশ্বম্ভরপুরে রাজনৈতিক দলের বিভিন্ন নারী কমিটি এবং অপরাজিতাদের মধ্যে মতবিনিময় অনুষ্ঠিত হয়। রবিবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রিপ ট্রাস্ট অপরাজিতা রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের আয়োজনে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নারী ফোরামের সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা আক্তার রীনা। সভায় নারীর রাজনৈতিক ক্ষমতায়ন অবস্থান, অবস্থাবিষয়ক ধারণাপত্র পাঠ এবং বিভিন্ন কমিটিতে নারী নেত্রীদের সংখ্যাগত অবস্থাবিষয়ক ধারণা প্রদানসহ বিভিন্ন সুপারিশমালা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। প্রকল্পের উপজেলা সমন্বয়কারী লাভলী সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রকল্পের মনিটরিং এন্ড এনেভেশন কো-অর্ডিনেটর জুলিয়ানা গোমেজ রত্মা।

বনভোজন

পতœীতলা (নওগাঁ) প্রতিনিধি : পতœীতলায় ঐতিহাসিক দিবর দীঘিতে গ্রামীণ ব্যাংক সাপাহার এরিয়ার আয়োজনে দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও বনভোজন অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার সাপাহার এরিয়ার এরিয়া ম্যানেজার মানিক চন্দ্র সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গ্রামীণ ব্যাংক নওগাঁ জোনের জোনাল ম্যানেজার এমাজ উদ্দীন (ডিজিএম)। আগ্রাদিগুন শাখার শাখা ব্যবস্থাপক নজরুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন নওগাঁ জোনাল অফিসের অডিট অফিসার রফিকুল আলম মৃধা (এজিএম), প্রোগ্রাম অফিসার আলাউদ্দীন সরদার (পিও)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়