দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ : চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ

আগের সংবাদ

ঢিমেতালের ফাঁদে সোনালি ব্যাগ : সিলিং মেশিনে আটকে আছে উৎপাদন, বাড়ানো হয়েছে প্রকল্পের মেয়াদ

পরের সংবাদ

রাসিক মেয়র লিটন : শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে প্রচেষ্টা অব্যাহত

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলে কৃষিভিত্তিক শিল্পকারখানা গড়ে তোলা সম্ভব। আলু, ধান, ভুট্টা, মাছ, মাংস বিভিন্ন কৃষিজাত দ্রব্যসামগ্রী দিয়ে গড়ে তোলা হবে শিল্পকারখানা। শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে প্রচেষ্টা অব্যাহত রয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের সিটি হলরুমে আয়োডিনযুক্ত লবণ আইন-২০২১ অবহিতকরণ কর্মশালা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত প্রণোদনা প্যাকেজের আওতায় ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ইউনিসেফ, গেøাবাল অ্যালায়েন্স ফর ইমপ্রæফ নিউট্রিশন (গেইন) এবং নিউট্রিশন ইন্টারন্যাশনাল (এনআই) বাংলাদেশের সার্বিক সহযোগিতায় কর্মশালাটির আয়োজন করে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র আরো বলেন, আয়োডিন একটি অত্যাবশ্যকীয় অনুপুষ্টি, যা মানুষের স্বাভাবিক মানসিক ও শারীরিক বৃদ্ধির জন্য অপরিহার্য। মেধাসম্পন্ন জাতি গঠনে আয়োডিনযুক্ত লবণের অপরিহার্যতার বিষয়টি দীর্ঘদিন তেমন গুরুত্বের সঙ্গে দেখা হয় নাই। যার ফলে উত্তরাঞ্চলের রংপুর ও ঠাকুরগাঁওসহ বিভিন্ন জেলার মানুষের আয়োডিনের অভাবে গলগণ্ডসহ চোখ ও মস্তিষ্কের নানাবিধ জটিল রোগে আক্রান্ত হতো। তবে বর্তমান সরকার এ ব্যাপারে অত্যন্ত সর্তক। সরকারের নানামুখী উদ্যোগের ফলে এখন এটি নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিসিক চেয়ারম্যান মোশতাক হাসান, এনডিসি। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন বিসিক রাজশাহীর আঞ্চলিক পরিচালক রেজাউল আলম সরকার। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিসিকের লবণ সেলপ্রধান সরোয়ার হোসেন। প্যানেল আলোচনায় অংশগ্রহণ করেন গেইনের পোর্টফলিও লিড আশেক মাহফুজ। মুক্ত আলোচনা পরিচালনা করেন বিসিক পরিচালক (প্রকৌশল ও প্রকল্প বাস্তবায়ন) মুহাম্মদ আতাউর রহমান ছিদ্দিকী। আরো বক্তব্য রাখেন রাজশাহীর সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার। কর্মশালায় সভাপতিত্ব করেন রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী। অনুষ্ঠান পরিচালনা করেন বিসিক রাজশাহী জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক জাফর বায়েজীদ। কর্মশালায় লবণচাষি, লবণ ব্যবসায়ী, বিসিক আঞ্চলিক ও জেলা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়