দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ : চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ

আগের সংবাদ

ঢিমেতালের ফাঁদে সোনালি ব্যাগ : সিলিং মেশিনে আটকে আছে উৎপাদন, বাড়ানো হয়েছে প্রকল্পের মেয়াদ

পরের সংবাদ

বরিশালে মাসব্যাপী উদ্যোক্তা মেলার উদ্বোধন

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বরিশাল প্রতিনিধি : বরিশালে মাসব্যাপী উদ্যোক্তা মেলা-২০২১ এর উদ্বোধন করা হয়েছে। গত বুধবার বিকাল ৫টায় বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন বরিশাল জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দার। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, চাকরির ওপর নির্ভরশীল না হয়ে একজন উদ্যোক্তা হয়ে ওঠা সত্যিই প্রশংসার দাবিদার। বর্তমান সময়ে উন্নত দেশের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশেও লাখো তরুণ-তরুণী এবং শিক্ষার্থী ভিন্ন ভিন্ন চিন্তাধারায় এক একজন সফল উদ্যোক্তা হয়ে উঠছে। এতে করে সরকারি চাকরির ওপর নির্ভরতা কমবে। একই সঙ্গে দেশের অর্থনীতির চাকা আরো গতিশীল হবে। বরিশালে এই প্রথম বৃহৎ উদ্যোক্তা মেলায় জেলার বিভিন্ন প্রান্ত থেকে উদ্যোক্তাদের এগিয়ে আসায় তাদের সহযোগিতা দেয়ার কথা বলেন তিনি। জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস বরিশাল বিসিকের উপ-মহাব্যবস্থাপক মো. জালিস মাহমুদ, শিল্প নগরীর বিভিন্ন কলকারখানা মালিক, সুশীল সমাজের নেতা ও মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তারা।

বৃহৎ এ মেলায় উদ্যোক্তারা তাদের নিজেদের হাতে বানানো ও বাণিজ্যিক বিভিন্ন রঙের বাহারি পোশাক, ছোট শিশুদের উলের কাপড়, পাটের তৈরি সামগ্রী, মেয়েদের রূপচর্চার সামগ্রী, বাসায় বানানো কিন্তু অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে বিক্রি হয় এমন নানা স্বাদের খাবার, নানা স্বাদের আচার, দেশি-বিদেশি মেকআপ সামগ্রীর পসরা সাজান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়