চকবাজারে প্লাস্টিক গোডাউনে আগুন

আগের সংবাদ

তথ্যপ্রযুক্তি সম্মেলনে রাষ্ট্রপতি : বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তর ফ্রিল্যান্সার দেশ

পরের সংবাদ

পলাশবাড়ীর ২৭ প্রাথমিক বিদ্যালয় : ডিজিটাল পাঠদান থেকে বঞ্চিত শিক্ষার্থীরা

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি : পলাশবাড়ী উপজেলার ২১৭টি প্রাথমিক বিদ্যালয়ের কতটিতে ল?্যাপটপ ও ডিজিটাল স্কিন মেশিন বিতরণ করা হয়েছে জানে না শিক্ষা কর্মকর্তা নাজমা বেগম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রাথমিক শিক্ষাকে ডিজিটালাইজেশন করার জন?্য সারাদেশের মতো পলাশবাড়ী উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসের মাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠানে ল?্যাপটপ বিতরণ করা হয়েছে। কিন্তু প্রাথমিক শিক্ষা অফিসের দায়িত্ব অবহেলার কারণে ডিজিটাল শিক্ষা থেকে শিক্ষার্থীরা বঞ্চিত।
নাম প্রকাশে অনিচ্ছুক বেশকিছু প্রধান শিক্ষক জানান, ২০১৫ সালের ফেব্রুয়ারি মাস থেকে পর্যায়ক্রমে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের মাধ্যমে আমরা ল্যাপটপগুলো পেয়েছি। এ বিষয়ে সাংবাদিকরা তথ্য নিতে গেলে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাজমা খাতুন সাংবাদিকদের জানান, এ বিষয়ে আমার কাছে কোনো তথ্য বা ফাইল নেই। তিনি আরো বলেন, ১ হাজার বছরের তথ্য চাইলে আমিতো দিতে পারব না। তবে দুয়েকজন সহকারী শিক্ষা কর্মকর্তা জানান, ল্যাপটপ বিতরণ করা হয়েছে। এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা হোসেন আলী জানান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে তথ্য নেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন জানান, তথ্য তার কাছেই সংরক্ষিত আছে, সে কেন তথ্য দিবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়