এএসপি আনিসুল হত্যা মামলার আসামির মৃত্যু

আগের সংবাদ

ভাড়া বাড়ানো কতটা যৌক্তিক

পরের সংবাদ

শ্রীপুরে ব্রিটিশ হাইকমিশনার : বাংলাদেশের কাছে অনেক শেখার আছে

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : ২০৫০ সালের মধ্যে কার্বন নিরপেক্ষ সমাজ গড়ার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার চ্যাটার্টন ডিকসন। তিনি বলেন, এ বিষয়ে বাংলাদেশ এবং যুক্তরাজ্যের একসঙ্গে কাজ করার সুযোগ রয়েছে। কার্বনের প্রভাব কমাতে আমরা একসঙ্গে ভালো চর্চা চালাতে পারি। মানিয়ে নেয়ার বিষয়ে বাংলাদেশের কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জের সঙ্গে মানিয়ে নেয়ার ক্ষেত্রে বাংলাদেশ অন্যতম একটি সফল দেশ। বাংলাদেশের সঙ্গে আমাদের দীর্ঘ সময়ের সম্পর্ক। আমরা বাংলাদেশের মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার ক্ষেত্রে সহায়তা করব।
গতকাল শনিবার গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেংরা গ্রামের শিশু পল্লী প্লাস পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
হাইকমিশনার ডিকসন বলেন, কপ-২৬ সামিটে বাংলাদেশের অন্যতম অবদান রয়েছে। বাংলাদেশ জাতীয়ভাবে অনেক কিছু অর্জন করেছে। এ অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড় অবদান রয়েছে। আমরা মনে করি, কার্বনবিহীন ভবিষ্যৎ গড়তে পুরো বিশ্ব একটা পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে। বাংলাদেশ সরকার নিজেদের শক্তি ও পরিকল্পনায় কার্বনবিহীন সমাজ গড়তে যেসব পরিবর্তন করেছে আমরা তাকে স্বাগত জানাই।
টেংরা গ্রামের শিশু পল্লী প্লাস পরিদর্শনে এসে ব্রিটিশ হাইকমিশনার চ্যাটার্টন ডিকসন

আরো বলেন, শুধু মানবসেবা নয়, উন্নত মানবজাতি গঠনে শিশু পল্লী প্লাস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তারা পরিবার ও সমাজ থেকে হারিয়ে যাওয়া শিশু-কিশোরদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে ভূমিকা রাখছে। একই সঙ্গে অসহায় নারী ও আমাদের সামাজিক, রাষ্ট্রীয় জীবনে প্রতিষ্ঠিত করতে কারিগরি শিক্ষায় অবদান রাখছে। আমি শিশু পল্লী প্লাসের কার্যক্রম দেখে খুশি হয়েছি। আমি শিশু পল্লী প্লাসকে সহযোগিতা করার চেষ্টা করব।
এর আগে তিনি প্রতিষ্ঠানটির তাঁতশিল্প, তৈরি পোশাকশিল্প, হস্ত ও কুটিরশিল্প, হাতে ভাজা নিরাপদ মুড়ি, সবজি উৎপাদন কার্যক্রম পরিদর্শন করেন। পরে নারী ক্রিকেটারদের সঙ্গে ফটোসেশন করে তাদের অভিজ্ঞতা অনুভূতি গ্রহণ ও শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।
এ সময় তার সঙ্গে ছিলেন- হাইকমিশনার চ্যাটার্টন ডিকসন (গৎ. উরপশংড়হ), তার স্ত্রী তেরেসা আলবর, শিশু পল্লী প্লাসের ওভারসিজ ডাইরেক্টর পেট কার, ব্রিটিশ হাইকমিশনের কনসুলার কমার্স ডেরিক গ্রিফিট, শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উজ্জ্বল কুমার হালদার, শ্রীপুর প্রেস ক্লাব সভাপতি প্রবীণ সাংবাদিক আলমগীর হোসেন, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি প্রভাষক আবু বকর সিদ্দিক আকন্দ, শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল্লাহ-আল মামুন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়