এএসপি আনিসুল হত্যা মামলার আসামির মৃত্যু

আগের সংবাদ

ভাড়া বাড়ানো কতটা যৌক্তিক

পরের সংবাদ

দেড় বছর পর মৃত্যু নামল ১ জনে

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। সংক্রমণের প্রতিটি সূচকই নি¤œমুখী। দেড় বছর পর সর্বনি¤œ মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, ২০২০ সালের ৫ মের পর এত কমসংখ্যক মৃত্যু হলো। ওই দিন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছিল। আর গতকাল শনিবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এছাড়া ঢাকা ছাড়া আর কোনো বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়নি।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৮৩৩টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৭২টি। ১৫৪ জনের নমুনায় করোনার সংক্রমণ ধরা পড়েছে। এই সময়ের মধ্যে নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১ দশমিক ১৮ শতাংশ। সুস্থ হয়েছেন ১৫৭ জন।
প্রসঙ্গত, গত শুক্রবার ৩ জনের মৃত্যু, ১৭ হাজার ৪৪৬টি নমুনা পরীক্ষায় ১৯৬টিতে সংক্রমণ ধরা পড়ে। শনাক্তের হার ছিল ১ দশমিক ১২ শতাংশ। গত বৃহস্পতিবার ৭ জনের মৃত্যু, ১৮ হাজার ৬৯০টি নমুনা পরীক্ষায় ২৪৭ জন রোগী শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ১ দশমিক ৩২ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক শূন্য ২ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ। সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪ লাখ ৫৮ হাজার ৩৬৬টি। শনাক্ত রোগীর মোট সংখ্যা ১৫ লাখ ৭০ হাজার ৮৩৫ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৪ হাজার ৬৩৫ জন। আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৯১ জনের। এর মধ্যে ১৭ হাজার ৮৫৩ জন পুরুষ এবং নারী ১০ হাজার ৩৮ জন। গত ২৪ ঘণ্টায় যে একজনের মৃত্যু হয়েছে তিনি পুরুষ এবং সরকারি হাসপাতালে মারা গেছেন। তিনি ঢাকা বিভাগের এবং তার বয়স সত্তরোর্ধ্ব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়