এএসপি আনিসুল হত্যা মামলার আসামির মৃত্যু

আগের সংবাদ

ভাড়া বাড়ানো কতটা যৌক্তিক

পরের সংবাদ

করোনার টিকা নেয়ার পর এক নারীর মৃত্যু

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে করোনার টিকা নেয়ার আধঘণ্টা পর হোসনা আক্তার নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার দুপুরে উপজেলার মানিকপুর ইউনিয়নের বাহেরচর কমিউনিটি ক্লিনিকে এ ঘটনা ঘটে। হোসনা আক্তার (২৯) উপজেলার কল্যাণপুর গ্রামের সৌদি প্রবাসী মাসুম মিয়ার স্ত্রী।
খোঁজ নিয়ে জানা গেছে, গতকাল শনিবার উপজেলার মানিকপুর ইউনিয়নের বাহেরচর গ্রামের কমিউনিটি ক্লিনিকে ৫০০ জনকে করোনা টিকা দেয়ার জন্য নির্ধারিত ছিল। দুপুর ১২টায় হোসনা করোনা টিকার প্রথম ডোজ নিতে ওই কমিউনিটি ক্লিনিকে যান। সে সময় ক্লিনিকের দায়িত্বরত হেলথ কেয়ার প্রোভাইডার মতিউর রহমান তাকে টিকা দেন। কিছুক্ষণ পরই তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে স্থানীয় লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
মৃতের পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার কল্যাণপুর গ্রামের সৌদি প্রবাসী মাসুম মিয়ার সঙ্গে পাঁচ বছর আগে হোসনার বিয়ে হয়। তিনি নিঃসন্তান ছিলেন। হোসনার মা শামসুন্নাহার বেগম বলেন, আমার এই মেয়ে আরেক মেয়ের সঙ্গে টিকা দিতে ওই কেন্দ্রে গিয়েছিল। টিকা দেয়ার পর সে অসুস্থ হয়ে পড়ে। পরে বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য

কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মেয়েকে মৃত ঘোষণা করেন। কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার মতিউর রহমান বলেন, দুপুর ১২টার দিকে অন্যদের সঙ্গে হোসনা আক্তারও টিকা নিতে কেন্দ্রে আসেন। টিকা দেয়ার কিছুক্ষণ পর জানতে পারি স্থানীয় পুকুরপাড়ে গিয়ে তিনি অসুস্থ হয়ে পড়েছেন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রঞ্জন বর্মণ বলেন, একটি ভায়াল থেকে পাঁচজনকে টিকা দেয়া হয়। একই ভায়াল থেকে তার (হোসনা) বোনসহ পাঁচজন টিকা নিয়েছেন। বাকিরা সুস্থ আছেন। তাদের কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি। পরিবার থেকে জানা গেছে, হোসনার অ্যালার্জিজনিত সমস্যা ছিল। তিনি নিম্ন রক্তচাপের রোগী ছিলেন। তার ওপর সকালে কিছু না খেয়েই দুপুরে টিকা নিতে এসেছিলেন।
রঞ্জন বর্মণ বলেন, প্রত্যন্ত অঞ্চলের অনেকেই বিভিন্ন অনলাইনের দোকান থেকে টিকার জন্য নিবন্ধন করেন। নিবন্ধন করার সময় বিভিন্ন রোগের তথ্য পূরণ করতে হয়। অনেকেই বিষয়টি না বুঝে পূরণ করেন। এটা সঠিক নয়। অনলাইনে নিবন্ধন ফরম পূরণের সময় তিনি (হোসনা) হয়তো নিজের শারীরিক সমস্যা সম্পর্কিত তথ্যগুলোর ঘরে টিকচিহ্ন দেননি। তবে টিকার ১-২ শতাংশ পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়