দেশে ২ মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ৮৪৬

আগের সংবাদ

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিতে অস্ট্রেলিয়া

পরের সংবাদ

সৈয়দ মহিদুল ইসলাম স্মরণ উৎসব শুরু

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বরেণ্য অভিনেতা, নির্দেশক, নাট্যকার ও নাট্যশিক্ষক সৈয়দ মহিদুল ইসলাম স্মরণ উৎসব শুরু হয়েছে গতকাল শুক্রবার। তার ১৯তম প্রয়াণ দিবস স্মরণে প্রতিবারের মতো এবারো উৎসবের আয়োজন করে ‘ব্যতিক্রম নাট্যগোষ্ঠী’। সন্ধ্যা ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় থিয়েটার আর্ট ইউনিটের আলোচিত নাটক ‘কোর্ট মার্শাল’ মঞ্চায়নের মধ্য দিয়ে শুরু হয় এ উৎসব।
ব্যতিক্রম নাট্যগোষ্ঠীর দলীয় প্রধান সৈয়দা নওশীন ইসলাম দিশা জানান, সৈয়দ মহিদুল ইসলামের নামে প্রবর্তিত এবার নাট্যপদক পেয়েছেন অভিনেতা নাট্যজন তারিক আনাম খান। এছাড়া মঞ্চবন্ধু পদক পেয়েছেন অলোক বসু, সেলিম মাহবুব, শাহাদাৎ হোসেন নিপু, তানভীন সুইটি ও আহাম্মেদ গিয়াস।
যৌথ সম্মাননা পেয়েছেন অরিন্দম নাট্য সম্প্রদায় চট্টগ্রামের মুনীর হেলাল ও সাবিরা সুলতানা বীণা, ওমর সানী ও মৌসুমী, কিসসা কাহিনীর মোহাম্মদ জসীম উদ্দিন ও এনামতারা সাকী, তাড়–য়ার বাকার বকুল ও রুনা কাঞ্চন।
১২ নভেম্বর পর্যন্ত চলা এ উৎসবের জন্য শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চস্থ হবে নাট্যচক্রের ‘একা এক নারী’, ব্যতিক্রমের ‘পাখি’, সংলাপ গ্রুপ থিয়েটারের ‘বোধ’, শব্দ নাট্যচর্চা কেন্দ্রের ‘চম্পাবতী’, নান্দিমুখের (চট্টগ্রাম) ‘তবুও মানুষ’, প্রাঙ্গণে মারের ‘কনডেম সেল’ ও লোক নাট্যদলের ‘সোনাই মাধব’ নাটক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়