১০ সরকারি ব্যাংকে নতুন ২০ ডিএমডি

আগের সংবাদ

মাসসেরার দৌড়ে সাকিব

পরের সংবাদ

তদন্ত কমিটি গঠন : হারাগাছে দুই মামলায় আসামি তিন শতাধিক

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছে তাজুল ইসলাম (৫৫) নামে এক ব্যক্তিকে মাদক সেবনের দায়ে আটকের পর নির্যাতন করে হত্যার অভিযোগ ও বিক্ষুব্ধ এলাকাবাসীর থানায় হামলা চালিয়ে ভাঙচুরের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রংপুর মহানগর পুলিশের পক্ষ থেকে গতকাল বুধবার চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। রংপুর মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, অতিরিক্ত পুলিশ কমিশনার মেহেদুল করিমকে প্রধান করে চার সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- উপপুলিশ কমিশনার (ডিবি) কাজী মুত্তাকি ইবনু মিনান, উপপুলিশ কমিশনার (সিটিএসবি) আবু বক্কর সিদ্দিক এবং সহকারী কমিশনার (পরশুরাম জোন) কাজী আরিফুজ্জামান।

সার্বিক বিষয়ে তদন্ত করে কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গত সোমবার সন্ধ্যায় হারাগাছ পৌর এলাকার নতুন বাজার বছি বানিয়ার তেপথি মোড়ে অভিযানে যায় পুলিশ। এ সময় তাজুল ইসলামকে মাদকসহ আটক করে পুলিশ। এ সময় তিনি জ্ঞান হারিয়ে ফেলার উপক্রম হন। তাকে ফেলে পুলিশ চলে গেলেও তাজুলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে চারদিকে। এরই প্রতিবাদে থানা ঘেরাও করেন এলাকাবাসী। এ সময় বিক্ষুব্ধ এলাকাবাসী থানায় ইটপাটকেল নিক্ষেপ ও ভাঙচুর করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। ঘটনাস্থলে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।
হারাগাছে থানা ঘেরাও, ভাঙচুরের ঘটনায় সর্বত্র আতঙ্ক বিরাজ করছে। পুলিশের গ্রেপ্তার এড়াতে অনেকে এলাকা ছেড়েছেন। নতুন করে সংঘাত এড়াতে হারাগাছ মেট্রোপলিটন থানা এলাকায় স্পর্শকাতর স্থানে ব্যাপকসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।
রংপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার আবু মারুফ হোসেন বলেন, মঙ্গলবার রাতে হারাগাছ থানায় দুটি মামলা রেকর্ড করা হয়েছে। তবে মামলায় কারো নাম উল্লেখ করা হয়নি। তদন্ত করে প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়