ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

১০ সরকারি ব্যাংকে নতুন ২০ ডিএমডি

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাষ্ট্রায়ত্ত ১০ ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানের ২১ জন মহাব্যবস্থাপককে উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে পদোন্নতি দেয়া হয়েছে। গত সোমবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনে বেসিক ব্যাংকের মহাব্যবস্থাপক নিরঞ্জন চন্দ্র দেবনাথকে ওই ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি দেয়া হয়েছে। রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক মজিবর রহমানকে সোনালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে, বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের মহাব্যবস্থাপক অরুন কুমার চৌধুরীকে একই প্রতিষ্ঠানের ডিএমডি করা হয়েছে।
রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক বেগম সঞ্চিয়া বিনতে আলী পদোন্নতি পেয়ে প্রবাসী কল্যাণ ব্যাংকের ডিএমডি হয়েছেন। জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক শহীদুল ইসলামকে পল্লী সঞ্চয় ব্যাংকের ডিএমডি করা হয়েছে। বাংলাদেশ কৃষি ব্যাংকের মহাব্যবস্থাপক চানু গোপাল ঘোষ একই ব্যাংকের ডিএমডি হিসেবে পদোন্নতি পেয়েছেন।
রূপালী ব্যাংকের মো. আ. রহিম বেসিক ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন। জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক কামরুজ্জামান খান সোনালী ব্যাংকের ডিএমডি পদে পদোন্নতি পেয়েছেন। জনতা ব্যাংকের মাহবুবর রহমানকে পদোন্নতি দিয়ে সোনালী ব্যাংকের ডিএমডি করা হয়েছে। রূপালী ব্যাংকের বেগম ওয়াহিদা বেগম পদোন্নতি পেয়ে আনসার ভিডিবি উন্নয়ন ব্যাংকের ডিএমডি হয়েছেন।
জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক মোহাম্মদ আসাদুজ্জামান রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ডিএমডি হয়েছেন। বাংলাদেশ কৃষি ব্যাংকের মহাব্যবস্থাপক মীর মোফাজ্জল হোসেন পদোন্নতি পেয়ে একই ব্যাংকের ডিএমডি হয়েছেন। রূপালী ব্যাংকের শওকত আলী খান একই ব্যাংকের ডিএমডি হয়েছেন। জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক হাবিবুর রহমান গাজীকে অগ্রণী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি দেয়া হয়েছে।
রূপালী ব্যাংকের খান ইকবাল হোসেনকে একই ব্যাংকের ডিএমডি করা হয়েছে। জনতা ব্যাংকের কামরুল আহছান পদোন্নতি পেয়ে একই ব্যাংকের ডিএমডি হয়েছেন। অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক আনোয়ারুল ইসলাম একই ব্যাংকের ডিএমডি হয়েছেন। রূপালী ব্যাংকের শচীন্দ্র নাথ সমাদ্দার বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের ডিএমডি হয়েছেন। একই ব্যাংকের মহাব্যবস্থাপক বেগম সালমা বানুকে বাংলাদেশ কৃষি ব্যাংকের ডিএমডি করা হয়েছে। বেসিক ব্যাংকের আবু মো. মোফাজ্জেল পদোন্নতি পেয়ে একই ব্যাংকের ডিএমডি হয়েছেন এবং অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক মনিরুল ইসলামকে একই ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি দেয়া হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্র মালিকানাধীন ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক, উপব্যবস্থাপনা পরিচালক ও মহাব্যবস্থাপক পদে নিয়োগ/পদোন্নতি ও পদায়ন বিষয়ক নীতিমালা-২০১৯ ও সরকার কর্তৃক সময়ে সময়ে জারি করা নীতিমালা ও প্রজ্ঞাপন দ্বারা পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের চাকরি নিয়ন্ত্রিত ও পরিচালিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়