‘ভীষণ এক্সাইটেড ও নার্ভাস’

আগের সংবাদ

নির্বাচন ঘিরে বারবার নির্যাতন : ইস্যু যাই হোক হামলার লক্ষ্যবস্তু ‘সংখ্যালঘু’, স্বার্থ উদ্ধারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে ‘ধর্ম’

পরের সংবাদ

সাকিব-সোহানকে নিয়ে সংশয়

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের পরবর্তী ম্যাচে বাংলাদেশ খেলবে ২ নভেম্বর। এদিন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে নামবে তারা। এর আগে বাংলাদেশ লম্বা সময়ের একটি বিশ্রাম পাচ্ছে। ফলে প্রোটিয়াদের বিপক্ষে মাঠে নামার আগে বাংলাদেশ ঝরঝরে হয়ে মাঠে নামতে পারবে। তবে দলে এখন দেখা দিয়েছে ইনজুরির সমস্যা। কয়েক দিন আগে পেসার সাইফউদ্দিন বিশ্বকাপ থেকে পুরোপুরি ছিটকে যান। এখন ইনজুরির শঙ্কায় পড়েছেন সাকিব আল হাসান ও উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। ইনজুরির সমস্যা থাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচটিতে খেলতে পারেননি সোহান। বাংলাদেশ দলের উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান চোট পেয়েছিলেন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগের দিন অনুশীলনে। কিন্তু তবু নুরুলকে দলে রেখেই ইংল্যান্ডের বিপক্ষে খেলতে নেমেছিল বাংলাদেশ দল। পরে চোটের অবস্থা উন্নতি হয়নি। পরশু রাতে আরো অবনতি হওয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ম্যাচে আর খেলতে পারেননি এই উইকেটকিপার ব্যাটসম্যান।
এখন তাকে টানা তিন দিনের বিশ্রাম দেয়া হয়েছে। আগামী ২ নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে তিনি খেলবেন কিনা, সেটি নিশ্চিত নয়। গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘নুরুল আগামী তিন দিন সম্পূর্ণ বিশ্রামে থাকবে। ১ নভেম্বর তার অবস্থা পর্যবেক্ষণ করা হবে। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার খেলা না খেলার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।’
উইকেটরক্ষক নুরুলকে নিয়ে যখন দুশ্চিন্তায় বাংলাদেশ। এর মধ্যে নতুন দুঃসংবাদ পায় বাংলাদেশ। জানা যায় সাকিব আল হাসানও ইনজুরিতে পড়েছেন। শারজায় নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে মাঠ ছাড়েন বাঁ-হাতি অলরাউন্ডার। এরপর মাঠে ফিরে চার ওভার বোলিং করেন। চোটের কথা মাথায় রেখে ব্যাটিংয়েও নামেন ওপেনিংয়ে।
কিন্তু সাকিবকে দেখে মনে হয়নি তিনি শতভাগ সুস্থ। গতকাল বিসিবি সাকিবের চোটের ব্যাপারে জানিয়েছে। এ ব্যাপারে তারা জানায় ‘সাকিব ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে আছেন। এরপর আগামীকাল (আজ) সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।’
চোটের কারণে এর মধ্যেই বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন। এরপরই তিনি দেশে ফিরে এসেছেন। তার বদলি হিসেবে দলে যোগ দিয়েছেন অভিজ্ঞ পেসার রুবেল হোসেন। এখন চোটে পড়া ক্রিকেটারদের তালিকায় নতুন করে যোগ হয়েছে সাকিব ও নুরুলের নাম।

যদিও মাঝে যেহেতু একটি লম্বা সময় আছে। তাই সাকিব ও নুরুলের সেরে উঠার সম্ভাবনা বেশি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পরশুদিন ম্যাচ খেলার পর বাংলাদেশ গতকাল কোনো অনুশীলন করেনি। তারা পুরোপুরি বিশ্রামে ছিল। জানা গেছে, আজো বিশ্রামে থাকবেন তারা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটির জন্য তারা অনুশীলন শুরু করবেন আগামীকাল।
এদিকে দক্ষিণ আফ্রিকা গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে শেষ মুহূর্তে জয় তুলে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। এর মাধ্যমে তিনটি ম্যাচ খেলে দুটি ম্যাচে জয় পেয়েছে তারা। ফলে এখন দক্ষিণ আফ্রিকার সেমিতে যাওয়ার আশা বেঁচে থাকল। এখন তারা চাইবে বাংলাদেশের বিপক্ষেও জয় তুলে নিয়ে এগিয়ে থাকতে।
ফলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটি বাংলাদেশের জন্য আরো কঠিন হতে পারে। এখন সাকিব ও সোহান যদি ইনজুরি কাটিয়ে দলে না ফিরতে পারেন তাহলে বাংলাদেশের জন্যই বিষয়টি খারাপ হবে। বিশেষ করে সাকিবকে ছাড়া দল কিছুটা হলেও দুর্বল থাকবে। সাকিব ব্যাটে বা বলে যে কোনো একদিক দিয়ে বাংলাদেশের হয়ে জ¦লে উঠেন। আর যেদিন তার পুরো দিনটাই ভালো যায় সেদিন দুইক্ষেত্রেই জ¦লে উঠেন তিনি। ফলে এখন সবার প্রত্যাশা থাকবে সাকিব ও নুরুল দুজনই প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচটির আগে ফিট হয়ে যাবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়